তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোরে বিজিবি-বিএসএফ'র সমন্বয় সম্মেলন

যশোরে বিজিবি-বিএসএফ'র সমন্বয় সম্মেলন
[ভালুকা ডট কম : ০৮ জুন]
আগামী ৯-১২ জুন বিজিবি-বিএসএফ এর মধ্যে ১৭তম সীমান্ত সমন্বয় সম্মেলন যশোরে অনুষ্ঠিত হবে। সীমান্ত সমন্বয় সম্মেলনে বিজিবি’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন, যশোর ও রংপুর এবং বিএসএফ নর্থ বেঙ্গল, সাউথ বেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের কর্মকর্তারা যোগ দিবেন।

বিজিবি’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন যশোরের রিজিয়ন কমান্ডার অতিরিক্ত মহাপরিচালক ওমর সাদী, এনডিসি, পিএসসি এর নেতৃত্বে ১৮ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন।এছাড়াও বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি’র উত্তর-পশ্চিম রিজিয়ন রংপুর এর রিজিয়ন কমান্ডার এবং যশোর ও রংপুর রিজিয়নের সংশ্লিষ্ট সেক্টর কমান্ডারগণ, বিজিবি সদর দপ্তরের প্রতিনিধি, পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এবং ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করবেন।

অপরদিকে বিএসএফ সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ডাঃ অতুল ফুলজেলে, আইপিএস এর নেতৃত্বে ৬ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করবেন। ভারতীয় প্রতিনিধিদলে অন্যান্যদের মধ্যে বিএসএফ-এর নর্থবেঙ্গল ও গোহাটি ফ্রন্টিয়ারের আইজি, নোডাল অফিসার, সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ার ও সেক্টর পর্যায়ের ষ্টাফ অফিসারবৃন্দ এবং ভারত সরকারের স্বরাষ্ট্র এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।

এ বিষয়ে বিজিবি’র দক্ষিণ-পশ্চিম রিজিয়ন যশোরের পরিচালক অপারেশন মোহাম্মদ আনোয়ারুল মাযহার জানান, সম্মেলনের আলোচ্য বিষয়ের মধ্যে সীমান্তে নিরিহ বাংলাদেশী নাগরিকদের গুলি, হত্যা, মাদক ও নেশাজাতীয় দ্রব্যের চোরাচালান, অস্ত্র ও গোলাবারুদ চোরাচালান, সীমান্তে বাংলাদেশী নাগরিক আটক, অবৈধভাবে সীমান্ত অতিক্রম।

এছাড়াও সীমান্ত এলাকায় কাঁটাতারের বেড়া নির্মাণ কাজ সংক্রান্ত বিষয়াদি, সীমান্তে বিভিন্ন উন্নয়নমূলক কাজ, বিজিবি-বিএসএফ সমন্বিত টহল, উভয় বাহিনীর মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধি এবং যৌথ সেমিনার, সিম্পেজিয়াম, ওয়ার্কসপ ইত্যাদি বিষয় আলোচনায় স্থান পাবে।সম্মেলন শেষে আগামী ১২ জুন ভারতীয় প্রতিনিধি দল বাংলাদেশ হতে ভারতে প্রত্যাবর্তন করবেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই