তারিখ : ১৭ আগস্ট ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাড়ছে যমুনার পানি-ভাঙ্গছে বসতভিটা

বাড়ছে যমুনার পানি-ভাঙ্গছে বসতভিটা
[ভালুকা ডট কম : ১২ জুন]
যমুনা নদীর পানি সিরাজগঞ্জ পয়েন্টে বেড়েই চলেছে। সেই সাথে বাড়ছে নদী ভাঙ্গন। রবিবার সকালে সিরাজগঞ্জ শহর রক্ষা বাঁধ হার্ড পয়েন্ট এলাকায় যমুনার পানি রেকর্ড করা হয়েছে ১১ দশমিক ৬৫ মিটার। যা বিপদসীমার ১দশমিক ৭০ সেন্টিমিটার নীচ দিয়ে প্রবাহিত। এদিকে পানি বাড়ার সাথে সাথে যমুনার অরক্ষিত অংশে তীব্র ভাঙ্গন শুরু হয়েছে।

গত এক সপ্তাহের ব্যবধানে চৌহালীতে অন্তত ২৫টি বসতভিটা ও বেশকয়েকটি তাঁতকারখানা নদীগর্ভে বিলীন হয়ে গেছে। তবে পানি উন্নয়ন বোর্ড কিছু কিছু এলাকায় ভাঙনে জিওব্যাগ ডাম্পিং অব্যাহত রেখেছে। এদিকে পানি বাড়তে থাকায় যমুনার চরাঞ্চলে বন্যা আতংক বিরাজ করছে। এসব এলকায় পাট, তিল, কাউন, ধান, শাক-সবজি বাগান প্লাবিত হওয়ার  আশংকায় অপরিপক্ক ফসল কৃষকরা কেটে ফেলছে।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ড নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম জানান, আগামি তিন-চার দিন পানি বৃদ্ধি অব্যহত থাকার আশংকা রয়েছে। তবে এখনো বড় ধরণের বন্যার আশংকা নেই।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই