তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সম্প্রীতির অগ্রযাত্রায় নওগাঁ শীর্ষক মতবিনিময়

বঙ্গবন্ধুর লাল সবুজের বাংলাদেশ হচ্ছে সকল ধর্মের মিলনের দেশ-নওগাঁয় খাদ্যমন্ত্রী
[ভালুকা ডট কম : ২১ জুন]
খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন বঙ্গবন্ধুর লাল সবুজের বাংলাদেশ হচ্ছে সকল ধর্মের মানুষের মিলনের স্থান। এখানে ধর্ম নিয়ে সংঘাত সৃষ্টির কোন সুযোগ নেই। বাংলাদেশ একটি অসম্প্রদায়ীক দেশ। এদেশে সবাই তার নিজ নিজ ধর্ম পালন করবে। কেউ কারো ধর্মে বাধা দিবে না। এদেশে ধর্ম যার যার আনন্দ সবার এটাই হয়ে এসেছে কিন্তু সম্প্রতি নওগাঁয় ধর্মীয় উস্কানীমূলক বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। এবিষয়ে প্রশাসন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেছে বলেই তা বেশিদূর ছড়িয়ে পড়েনি। এছাড়াও সাম্প্রদায়িক দমন বিষয়ে সরকার সব সময় কঠোর অবস্থানে ছিলো এবং আগামীতেও থাকবে।

তিনি আরো বলেন, নওগাঁবাসীসহ দেশের সকল মানুষ এই বিষয়গুলোতে প্রশাসনের উপর আস্থা রাখেন। প্রশাসন যদি উস্কানিমূলক বক্তব্য দেওয়া কারো বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করে তাহলে আপনারা মানববন্ধন করেন। অযথা আপনারা কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে সাম্প্রদায়িক বন্ধনকে নষ্ট করার চেস্টা করবেন না।

মঙ্গলবার বিকেলে নওগাঁয় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে “সম্প্রীতির অগ্রযাত্রায় নওগাঁ” শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এই কথাগুলো বলেন। জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান পিএএ এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান পিপিএম, স্থানীয় সরকারের উপ-পরিচালক উত্তম কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মাদ ইব্রাহীম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায় প্রমূখ। এছাড়াও অনুষ্ঠানে জেলা প্রশাসনের অন্যান্য দপ্তরের কর্মকর্তা, জেলার ১১টি উপজেলার নির্বাহী কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, সুধিমহলের গন্যমান্য ব্যক্তি প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই