তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে জরাজীর্ন ভবনে চলছে ইউপির কার্যক্রম

রাণীনগরে পুরাতন জরাজীর্ন ভবনে চলছে ইউপির কার্যক্রম,আয়বর্ধক বিকল্প স্থাপনা নির্মাণের দাবী
[ভালুকা ডট কম : ২৬ জুন]
নওগাঁর রাণীনগরের ৩নং গোনা ইউনিয়ন পরিষদের প্রায় ৫০বছরের পুরাতন ভবনে চলছে বিভিন্ন কার্যক্রম। দ্রুত এই ভবনটি অপসারন করে নতুন একটি আয়বর্ধক বিকল্প ভবন তৈরি করতে সরকারের সুদৃষ্টি কামনা করেছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক বলেন, নতুন ভবনটি নির্মিত হওয়ার পূর্বে পুরাতন ভবনেই চলতো পরিষদের কার্যক্রম। এরপর থেকে নতুন ভবনে স্থান সংকুলান না হওয়ায় অনেকটা বাধ্য হয়েই প্রায় ৫০-৬০বছর আগে নির্মাণ করা ভবনটিকে বিভিন্ন সময় পরিষদে আসা অুনদান ও অন্যান্য ্উপকরনগুলো মজুতখানা হিসেবে ব্যবহার করে আসা হচ্ছে। এই ভবনের একটি কক্ষকে বর্তমানে ইউনিয়ন কমিউনিটি বিট পুলিশিং ক্যাম্পের কার্যালয় হিসেবে ব্যবহার করা হচ্ছে। কিন্তু বর্তমানে ভবনের দরজা, জানালা, ছাদে ফাটল ধরেছে, চুনকাম খসে পড়ছে। যে কোন সময় ভেঙ্গে পড়ে জানমালের ক্ষতি হতে পারে। এমতাবস্থায় ভবনটি ভেঙ্গে অপসারন করে তা পরিষদের উন্নয়নমূলক কাজে ব্যবহার করা সম্ভব।

তিনি আরো বলেন, পরিষদ সংলগ্ন বেতগাড়ী বাজার রয়েছে যেখানে মেয়েদের জন্য আলাদা কোন মার্কেট নেই। যদি এই পুরাতন জরাজীর্ন ভবনটি অপসারন করে শুধুমাত্র মেয়েদের জন্য একটি আধুনিক মানের বহুতল মার্কেট নির্মাণ করা হয় তাহলে পরিষদের জন্য একটি স্থায়ী আয়ের উৎসের পাশাপাশি এলাকার শতাধিক বেকার মানুষের নতুন করে কর্মসংস্থানেরও সৃষ্টি হতো। এই বিষয়ে আমি উপজেলা প্রশাসন ও স্থানীয় সরকার বিভাগ বরাবর একাধিক লিখিত আবেদনও দিয়েছি। তাই এমন জনগুরুত্বপূর্ন কাজে জনবান্ধব সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।

পরিষদের সদস্য এসএম জাকারিয়া সরল বলেন, দিন যাচ্ছে পরিষদের নিজস্ব আয় কমে যাচ্ছে। তাই পরিত্যাক্ত এই ভবনটি অপসারন করে বিকল্প আয়বর্ধক একটি মার্কেট নির্মাণ করা হলে পরিষদের স্থায়ী আয়ের উৎসের পাশাপাশি পাল্টে যাবে স্থানীয়দের জীবনমান। এই বিষয়ে আমি সরকার বাহাদুরের সুদৃষ্টি কামনা করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, আমি এই বিষয়ে একটি লিখিত আবেদন পেয়েছি। বিষয়টি সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষকে জোরালো ভাবে জানাবো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই