তারিখ : ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার আইনশৃঙ্খলার ব্যাপক অবনতি

ভালুকায় আইনশৃঙ্খলার অবনতি ডাকাতি ছিনতাই ও চুরি বৃদ্ধি
[ভালুকা ডট কম : ২৩ জুলাই]
ভালুকায় আইনশৃঙ্খলার অবনতি দেখা দিয়েছে। পৌরএলাকাসহ বিভিন্ন স্থানে প্রায়ই ঘটে যাচ্ছে ডাকাতি, ছিনতাই ও চুরির ঘটনা। সন্ধ্যারাতে বাসস্ট্যান্ড এলাকায় মালিককে গুলি করে ও বোমা ফাটিয়ে স্বর্ণের দোকানে দুর্ধর্ষ ডাকাতি ঘটনায় মামলা হওয়ার চারদিনেও আইশৃঙ্খলা বাহিনী কোন আসামী গ্রেফতার করতে পারেনি।

জানা যায়, ২২ জুলাই শুক্রবার দুপুরে যাত্রীবেসে চার পাঁচজন লোক ভালুকা বাসস্ট্যান্ড থেকে অটোরিক্সায় উঠে। পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মেহেরাবাড়ি এলাকায় অটোচালককে চেতনানাশক ইনজেকশন দিয়ে জঙ্গলে ফেলে রেখে অটোরিক্সাটি ছিনতাই করে নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ অটোচালক উপজেলার হবিরবাড়ি আমতলী এলাকার বাদল মিয়ার ছেলে রিফাতকে (২৬) আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে প্রথম ভালুকা সরকারী হাসপাতাল ও পরে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

২১ জুলাই বৃহস্পতিবার রাত ১২ টার সময় ব্রেুানাই প্রবাসি জামালপুর জেলার সদরের চওরীমাগুরা গ্রামের  মেহের আলীর ছেলে দুলাল উদ্দিন (৩৫) ঢাকা বিমানবন্দর ভাইয়ের সাথে দেখা করে একটি সাদা রংয়ের প্রাইভেটকারে বাড়ি ফেরার পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ভালুকা সরকারী কলেজ গেইট এলাকায় ইউটার্ণ করার সময় ওই প্রাইভেটকারে থাকা ছিনকারীদল অস্ত্রের মুখে জিম্মি করে ব্রোনাইয়ের এক হাজার রিয়েল, বিকাশ থেকে ৩০ হাজার টাকা, নগদ পাঁচ হাজার টাকা, হাত ঘরি ও মোবাইল সেট ছিনিয়ে নিয়ে চোখে মলম লাগিয়ে ভরাডোবা এলাকায় রাস্তার পাশে ফেলে যায়।

অপরদিকে একইদিন রাতে পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড গ্যাস অফিসমোড় আসাদুজ্জামান পাপ্পুর গ্যারেজ থেকে তালা কেটে পূর্ণতা ব্র্যান্ডের রাদি ও পার্থিব এন্টারপ্রাইজ নামে দু’টি অটোরিক্সা চুরি করে নিয়ে যায় একটি সঙ্ঘবদ্ধ চোরেরদল।

এ ছাড়া ধীতপুর গ্রামের মকবুল হোসেনের ছেলে সোহাগ মিয়ার একটি অটোরিক্সা পৌরসদরের মুচিভিটা বিল্লালের গ্যারেজ থেকে ১৮ জুলাই রাতে চুরি হয়ে যায়। এ সব ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তিরা থানায় পৃথক পৃথক অভিযোগ দায়ের করলেও কাউকে গ্রেফতার বা অটোরিক্সা উদ্ধার করতে পারেনি পুলিশ।

তাছাড়া গত ২০ জুলাই বুধবার সন্ধ্যারাতে ভালুকা বাসস্ট্যান্ডের অদূরে শহীদ নাজিম উদ্দিন রোডে প্রদীব জুয়েলার্সের মালিক অধীর কর্মকারকে গুলি করে ও বেশ কয়েকটি বোমা ফাটিয়ে বিপুল পরিমার স্বর্ণ লুট করে নিয়ে যায়। এঘটনায় মামলা হলেও গত চারদিনে আসামী গ্রেফতার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

৮ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নিশিন্দা নামক স্থানে চালক ও ডিমের মালিককে অস্ত্রের মুখে জিম্মি করে ডিমভর্তি ট্রাক ছিনতাই করে নিয়ে যায় একটি সঙাঘবদ্ধ ছিনতাইকারীদল। পরে এ ঘটনায় ভালুকা মডেল থানায় মামলা হলে ময়মনসিংহ ডিবি পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ ছিনতাইকারীকে গ্রেফতার করে।

ছিনতাইকারীদের কবলে পরা ব্রোনাই প্রবাসি দুলাল উদ্দিন জানান, হাজি জহুরউদ্দিন সিএনজি পাম্প থেকে প্রাইভেটকারে গ্যাস নেয়া পর ভালুকা সরকারী কলেজ গেইটে আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে রিয়েল, নগদ টাকা, গড়ি মোবাইলসেট ছিনিয়ে চোখে মলম লাগিয়ে রাস্তার পাশে ফেলে যায় ছিনতাকারীদল। সিএনজি পাম্পের সিসি ক্যামেরা ফুটেজ দেখলে গাড়ি ও ছিনতাইকারীদের চিহিৃত করা সম্ভব হবে। আমি সুস্থ হওয়ার পর ২৩ জুলাই শনিবার দুপুরে ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করি।

আটোরিক্সা মালিক আসাদুজ্জামান পাপ্পু জানান, সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে ভোররাতের দিকে গ্যারেজের তালা কেটে তার দু’টি অটোরিক্সা চুরি করে নিয়ে গেছে সঙ্ঘবদ্ধ চুরেরদল।এদিকে এসব চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনায় এলাকার জনসাধারনের মাঝে আতঙ্ক বিরাজ করছে এলাকাবাসি অভিযোগ করেন।

ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন জানান, ডাকাতির ঘটনায় মামলা হলেও কাউকে গ্রেফতাার করা সম্ভব হয়নি। তাছাড়া অটো ছিনতাই ও চুরির ঘটনায় অভিযোগের ভিত্তিতে আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২২২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই