তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নান্দাইলে অপপ্রচারের প্রতিবাদে ও নিরপেক্ষ তদন্তের দাবীতে সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ০৭ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের উত্তর জাহাঙ্গীরপুর গ্রামে যৌথ মালিকানাধীন একটি দোকানঘর ভাংচুরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম-ফেসবুক ও বিভিন্ন অনলাইন, প্রিন্ট সংবাদপত্রে মিথ্যা সংবাদ প্রচারের প্রতিবাদে এবং নিরপেক্ষ তদন্তের দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। শনিবার (৬ আগষ্ট)  বিকাল ৪ টায় উপজেলা  জাহাঙ্গীরপুর গ্রামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য পাঠ করেন আব্দুস ছালামের বিশ্ববিদ্যালয় পড়ুয়া কন্যা সাথী আক্তার। এসময় তার অসুস্থ পিতা ও মা সংবাদ সম্মেললনে উপস্থিত ছিলেন। মেয়ে বক্তব্যে বলেন, আমার বাবা ৫ বছর ধরে অসুস্থ। অসুস্থ থাকায় আমারা দুই বোন ও ১ ভাইয়ের পড়াশোনার খরচ বহন কষ্টসাধ্য হয়ে পড়ে। এ অবস্থায় আমাদের খরচ জোগাতে সীডস্টোর বাজারের পূর্ব পাশে পুকুরের পৈত্রিক ৬ শতাংশ জমির মধ্যে ২ শতাংশ জমি বিক্রি করার সিদ্ধান্ত নেই। এব্যাপারে আমার চাচা আব্দুস ছাত্তার কে জানালে তিনি ক্রয় করবেন না বলে জানান। পরে একই গ্রামের ইতালি প্রবাসী দুলাল মিয়ার স্ত্রী মোমেনা খাতুনের নিকট ২ শতাংশ জমি ১৮ লক্ষ টাকায় বিক্রি করি।

গত বৃহস্পতিবার মোমেনা খাতুনের নিকট জমি বুঝিয়ে দিতে গেলে আমার আপন চাচা আব্দুস ছাত্তার ও চাচাতো ভাই আব্দুল মজিদ, জনাব আলীর পুত্র আব্দুল হেকিম, আব্দুল হেলিম, আব্দুস ছোবানের পুত্র আব্দুল শহীদ, আব্দুল ফরিদ,আব্দুল রাশিদ, আব্দুল হেকিমের পুত্র জাহাঙ্গী আলম, আলমগীর হাসান ও আব্দুল শহীদের পুত্র রিটন মিয়া পূর্ব পরিকল্পিত ভাবে আমাদের পৈতৃক বিক্রি করা সম্পত্তিতে বাঁধা প্রদান করেন করেন। প্রকৃত ঘটনাকে আড়াল করার জন্য এক পর্যায়ে আমার চাচা আব্দুস ছাত্তার ও চাচী হেনা আক্তারকে দিয়ে মিথ্যা অভিনয় করিয়ে তৃতীয় পক্ষ আব্দুল হেকিমের কন্যা নুরুন্নাহার ও এস নাহার মোবাইল ফোনে ভিডিও ধারন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেয়। গত ৪ ও ৫ আগষ্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকৃত তথ্য ছাড়া ভিডিওটি ভাইরাল হয় এটি সম্পূন্ন মিথ্যা ও পরিকল্পিত। এতে জমি ক্রয় করা মোমেনা খাতুনের পরিবারের কেউ সম্পৃক্ত না। আমার জমি ক্রেতার নামে থানায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি করতেছে। আমি এ ব্যাপারে নিরপেক্ষ তদন্তের দাবি করছি। সংবাদ সম্মেলনে এব্যাপারে বক্তব্য রাখেন, মো.আব্দুস ছালাম, মোছা.মোসলেমা খাতুন, ও মোমেনা খাতুন। এসময় উপস্থিত ছিলেন জাহাঙ্গীরপুর ইউনিয়নের উত্তর জাহাঙ্গীরপুর গ্রামের গণমান্য ব্যক্তিবর্গ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

মিডিয়া বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই