তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগর হাসপাতালে চালু হলো সিজারিয়ান কার্যক্রম

রাণীনগর হাসপাতালে চালু হলো সিজারিয়ান অপারেশন কার্যক্রম
[ভালুকা ডট কম : ১১ আগস্ট]
দীর্ঘ প্রতিক্ষার পর অবশেষে নওগাঁর রাণীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথমবারের মতো বিনামূল্যে সিজারিয়ান সেকশন অপারেশন কার্যক্রম শুরু করা হয়েছে। বুধবার একটি সিজারিয়ান অপারেশন সফল ভাবে সম্পন্ন করার মধ্যদিয়ে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। বর্তমানে হাসপাতালে প্রথম সিজারিয়ান মা ও শিশু দু'জনেই সুস্থ্য আছে।

প্রথম সিজারিয়ান অপারেশন সম্পন্ন করেন সার্জারী কনসালটেন্ট ডাঃ বারী খন্দকার, অ্যানাসথেশিয়া কনসালটেন্ট ডাঃ কাজী শাহাবুলবুল। এসময় থিয়েটারে আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কেএইচএম ইফতেখারুল আলম খাঁন, আবাসিক মেডিক্যাল কর্মকর্তা ডাঃ প্রান্তর,  ডাঃ জান্নাত,  ওটি এসএসএন সীমা, স্টোর ইনচার্জ সাদেকুল, মিল্টন প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: কেএইচএম ইফতেখারুল আলম খাঁন বলেন, ১৫ই আগস্ট জাতীয় শোক দিবসকে কেন্দ্র করে সারাদেশে চলমান সেবা সপ্তাহের অংশ হিসেবে উপজেলাবাসীর জন্য স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এই ছোট্ট উপহার চালু করা হলো। বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করছি সিভিল সার্জন ডাঃ আবু হেনা মোঃ রায়হানুজ্জামান স্যারকে যিনি সর্বদাই এই কার্যক্রম চালুর ক্ষেত্রে আমাদের টিমকে উৎসাহিত করেছেন। উপজেলার যে কেউ এখন হাসপাতালে এসে বিনামূল্যে উন্নতমানের এই সেবা নিতে পারবেন। প্রাইভেট ক্লিনিকে গিয়ে হাজার হাজার টাকা নষ্ট না করে সরকারি হাসপাতালে এসে বিনামূল্যে অভিজ্ঞ সার্জনদের কাছ থেকে উন্নতমানের সিজারিয়ান অপারেশনের এই সেবা নিতে আহ্বান জানাচ্ছি।

তিনি আরো বলেন, হাসপাতালে এই সিজারিয়ান অপারেশন কার্যক্রম চালু উপজেলাবাসীর সময়ের দাবী ছিলো। তবে এই কার্যক্রম নিয়মিত করতে হাসপাতালে আরো কিছু যন্ত্রাংশসহ উপকরনের ঘাটতি রয়েছে। পর্যাপ্ত যন্ত্রাংশসহ উপকরনগুলো পাওয়া গেলেই হাসপাতালে নিয়মিত ভাবে আধুনিক যন্ত্রাংশের মাধ্যমে মানসম্মত এই সেবা প্রদান করা হবে। পাশাপাশি অপারেশনের পর মা ও শিশুর সমস্ত চিকিৎসা সেবা ও ঔষুধও হাসপাতাল থেকে বিনামূল্যে প্রদান করা হবে। আমি শতভাগ আশাবাদি উপজেলাবাসী চোখ বন্ধ করে হাসপাতালে এসে এই অধিক গুরুত্বপূর্ন সেবাটি গ্রহণ করে উপকৃত হবেন। কারণ প্রতিটি মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে মানসম্মত স্বাস্থ্য সেবা পৌছে দিতে প্রধানমন্ত্রী যে অঙ্গিকার ব্যক্ত করেছেন তা বাস্তবায়ন করতে আমরা বধ্য পরিকর।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই