তারিখ : ২৮ নভেম্বর ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় সাড়ে ২৯লক্ষ টাকার শিক্ষাবৃত্তি

নওগাঁয় ৩৬৮জন শিক্ষার্থী সাড়ে ২৯লক্ষ টাকার শিক্ষাবৃত্তি পেয়েছে
[ভালুকা ডট কম : ০৪ সেপ্টেম্বর]
নওগাঁ জেলা পরিষদের তহবিল থেকে জেলার ১১টি উপজেলার মোট ৩৬৮জন শিক্ষার্থীকে ২৯লক্ষ ৪৪হাজার টাকার শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। ২০২১সালের এইচএসসি পরীক্ষার ফলাফলে যে সব শিক্ষার্থী জিপিএ-৫ প্রাপ্ত হয়েছে সে সব শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে।

জেলা পরিষদ াফিস সূত্রে জানা গেছে, সদর উপজেলায় বিজ্ঞান বিভাগের ৭১জন, মানবিক বিভাগের ৩৮জন ও বাণিজ্য বিভাগের ১২ জন, বদলগাছি উপজেলায় বিজ্ঞান বিভাগের ২৫জন, মানবিক বিভাগের ১২জন ও বাণিজ্য বিভাগের ২জন, মান্দা উপজেলায় বিজ্ঞান বিভাগের ৩৯জন, মানবিক বিভাগের ২১ জন ও বাণিজ্য বিভাগের ২জন, নিয়ামতপু উপজেলায় বিজ্ঞান বিভাগের ১৪জন, মানবিক বিভাগের ৭জন ও বাণিজ্য বিভাগের ৫জন, পত্নীতলা উপজেলায় বিজ্ঞান বিভাগের ৩৮জন, মানবিক  বিভাগের ১৪জন ও বাণিজ্য বিভাগের ২জন, ধামইরহাট উপজেলায় বিজ্ঞান বিভাগের ৬জন, মানবিক বিভাগের ৯জন ও বাণিজ্য বিভাগের ১জন, মহাদেবপুর উপজেলায় বিজ্ঞান বিভাগের ১১জন, মানবিক বিভাগের ১৫জন ও বাণিজ্য বিভাগের ৪জন, রাণীনগর উপজেলায় বিজ্ঞান বিভাগের ৩জন, মানবিক বিভাগের ৬জন ও বাণিজ্য বিভাগের ২জন, আত্রাই উপজেলায় শুধুমাত্র বিজ্ঞান বিভাগের ৪জন, পোরশা উপজেলায় শুধুমাত্র মানবিক বিভাগের ৩জন এবং সাপাহার উপজেলায় শুধু মানবিক বিভাগের ২জন শিক্ষার্থীদের মধ্যে এই শিক্ষাবৃত্তির নগদ টাকা বিতরন করা হয়েছে। শিক্ষাবৃত্তি পেয়ে শিক্ষার্থীরা সন্তোষ প্রকাশ করেছে। উচ্চতর শ্রেণীতে লেখাপড়ার ব্যায় সংকুলান হওয়ার কারনে অভিভাবকদের উপর অনেকাংশে আর্থিক চাপ কিছুটা হলেও কম হবে।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মোঃ শাহনেওয়াজ বলেন, সরকার দেশে শিক্ষার উপর বিশেষ দৃষ্টি প্রদান করেছে। তারই অংশ হিসেবে বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া সরকারের একটি বড় সফলতা। জেলা পরিষদের এই বৃত্তি শিক্ষার্থীদের অনেক উপকারে আসবে। এ বছর জেলায় বিজ্ঞান বিভাগের ২১১জন, মানবিক বিভাগের ১২৭ জন এবং বাণিজ্য বিভাগের ৩০ জন শিক্ষার্থীকে এই বৃত্তি প্রদান করা হয়েছে। জেলা পরিষদের শিক্ষা তহবিল থেকে প্রত্যেক শিক্ষার্থীকে ৮হাজার টাকা করে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই