তারিখ : ২৮ নভেম্বর ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ৮ বছর কর্মস্থলে অনুপস্থিত সহকারী সার্জন

নান্দাইলে ৮ বছর কর্মস্থলে অনুপস্থিত সহকারী সার্জন, হদিস জানে না কর্তৃপক্ষ
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
ডা. অনুজা রায় বনি সহকারী সার্জন পদে ময়মনসিংহের নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হিসেবে কর্মরত থাকলেও বাস্তবে তিনি প্রায় আট বছর ধরে লাপাত্তা। তিনি কোথায় আছেন এই বিষয়ে কাগজপত্রে দেওয়া ঠিকানায় বারবার চিঠি চালাচালি করেও কর্তৃপক্ষ কোনো হদিস পাচ্ছে না। হাসপাতালে দেওয়া তার ব্যক্তিগত মোবাইল নম্বরটিও বন্ধ রয়েছে। এ দিকে চিকিৎসকের ওই পদটি শূন্য না হওয়ায় নতুন কেউ ওই পদে যোগ দিতে পারছে না।এ অবস্থায় বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ফের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব বরাবর আরেকটি চিঠি পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা যায়, ওই চিকিৎসক ২০১৩ সালের ৩ নভেম্বর নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ‘সহকারী সার্জন’ পদে যোগদান করেছিলেন। এরপর ২০১৪ সালের ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি সেখানে কর্মরত ছিলেন। এরপর থেকে তিনি কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত রয়েছেন।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুর রশিদ বলেন, 'তিনি এই হাসপাতালে যোগদান করার পর অনুপস্থিত চিকিৎসকের ফাইলটি দেখেন। ওই ফাইলে বেশকিছু চিঠির অফিস কপি রয়েছে। কিছু চিঠি ডা. অনুজা রায় বনির পারিবারিক ঠিকানায় পাঠানো হয়েছে। বাকি চিঠিগুলো স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও অতিরিক্ত মহাপরিচালক এবং বিভাগীয় পরিচালকের কাছে কাছে পাঠানো হয়েছে। ' তিনি আরো বলেন, 'একাধিক চিঠি পাঠানোর পরও চিকিৎসক অনুজা রায় বা তার পরিবারের কাছ থেকে কোনো প্রত্যুত্তর পাওয়া যায়নি। তিনি দেশে আছেন নাকি বিদেশে চলে গেছেন তাও জানা যাচ্ছে না। তাই গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবের কাছে বিষয়টি অবগত করার জন্য আবার চিঠি পাঠানো হয়েছে। চিঠিতে বিনা অনুমতিতে অনুপস্থিত চিকিৎসকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।

'নান্দাইল হাসপাতালে থাকা নথিপত্রে ডা. অনুজা রায়ের গেজেট, নিয়োগপত্র ও যোগদানপত্রের অনুলিপি রয়েছে। সেখানে থাকা তথ্য অনুযায়ী ওই চিকিৎসক রংপুর জেলার বাসিন্দা। বিসিএস মেধাক্রম- ২৭৭ রেজিঃ- ৩১৪৬০০ কোড নম্বর- ১১২৩৫৪৪।

জানা যায়, একই পদে জান্নাতুল ফেরদৌস নামে অপর এক চিকিৎসক প্রায় সাত বছর অনুপস্থিত থাকার পর চিঠি চালাচালির এক পর্যায়ে কর্তৃপক্ষ গত প্রায় দুই বছর আগে ওই চিকিৎসককে চাকুরী থেকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করে। এই প্রজ্ঞাপনের একটি কপিও নান্দাইল হাসপাতালে রয়েছে বলে অফিস সূত্রে জানা গেছে। তবে নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, ওই  চিকিৎসক স্থায়ীভাবে আমেরিকায় বসবাস করছেন। প্রায় দুই বছর আগে দেশে এসে চাকুরীতে যোগদান করার চেষ্টা করে ব্যর্থ হয়ে ফের আমেরিকা চলে যান।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই