তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে হত্যাকারীদের বিচারের দাবীতে সাংবাদিক সম্মেলন

নান্দাইলে পিতার হত্যাকারীদের বিচারের দাবীতে কন্যার সাংবাদিক সম্মেলন  
[ভালুকা ডট কম : ২৭ সেপ্টেম্বর]
ময়নসিংহের নান্দাইলে পিতার হত্যাকারীদের দৃষ্টান্তমুলক বিচারের দাবীতে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছে নিহতের পরিবার। দুপুর ১২টার দিকে উপজেলার জাহাঙ্গীপুর ইউনিয়নের রায়পাশা গ্রামের নিজ বাড়ির সামনে উক্ত সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন নিহতের কণ্যা কলেজ পড়–য়া অনার্স প্রথম বর্ষের ছাত্রী মাহমুদা আক্তার। তাঁর নিহত পিতার নাম ইস্রাফিল (৩১)। সাংবাদিক সম্মেলনে নিহত ইস্রাফিলের ছোট ভাই ইব্রাহিম, বড় ভাই আব্দুল হাই, নিহতের স্ত্রী ফিরোজা বেগম, চাচাতো ভাই আব্দুল আউয়াল সহ স্থানীয় এলাকাবাসী ইস্রাফিল হত্যা মামলায় জড়িতদেরকে দ্রুত আইনের আওতায় এনে বিচার কার্য সম্পন্ন করার জন্য উর্ধ্বতন পুলিশ প্রশাসনের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সাংবাদিক সম্মেলনে আরো অভিযোগ উঠে যে, ইস্রাফিল হত্যা মামলা তুলে নেওয়ার জন্য বাদীকে বিভিন্ন ধরনের হুমকী সহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করবে বলে বিভিন্ন ধরনের পায়তারা করে যাচ্ছে। প্রতিপক্ষ আব্দুল হামিদ গংরা জামিনে এসে গত ১৮ই সেপ্টেম্বর/২০২২ইং সাংবাদিক সম্মেলন করে মনগড়া কল্প কাহিনী প্রচার করেছে। যেখানে বলা হয়েছে, ইস্রাফিল হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছে। প্রতিপক্ষের উক্ত বানোয়াট সাংবাদিক সম্মেলনের তীব্র প্রতিবাদ জানিয়ে নিহত ইস্রাফিলের পরিবার ও স্বজনরা জানান, আব্দুল হামিদ গংরা প্রকৃত সত্য ঘটনা এড়িয়ে চলার চেষ্টা করছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ২৩শে মার্চ/২০২০ইং সনে হিসাবে আব্দুল হামিদ গংরা ইস্রাফিলের পরিবারের উপর হামলা চালায়। এতে প্রতিপক্ষের আঘাতে ইস্রাফিল গুরুতর আহত হলে ঘটনার পরদিন ২৪শে মার্চ/২০২০ইং ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল সাড়ে ৯টার দিকে তাঁর মৃত্যু ঘটে। নান্দাইল মডেল থানার মামলা নং ৩৫, তারিখ- ২৫ মার্চ ২০২০ইং। যা সুরত হাল রিপোর্ট ১৭৭/ ২৪(০৩)২২ইং-এ উল্লেখ আছে এবং পুলিশ প্রশাসন সহ সকলেই বিষয়টি অবহিত আছেন। বর্তমানে বিজ্ঞ আদালতে মামলাটি চলমান রয়েছে।

এ ব্যাপারে নিহতের ছোট ভাই মামলার বাদী ইব্রাহিম জানান, আব্দুল হামিদ গংরা শুধু আমার ভাইকে হত্যা করেই ক্ষান্ত হয়নি। তারা আমাদের বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা মামলা দায়ের সহ আমাদের বাড়ি-ঘরের জায়গা দখলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া উক্ত মামলার ৫নং আসামী জাকির হোসেন ও ১নং আসামী সেলিম ওরফে মুন্না সুকৌশলে সৌদি আরবে পালিয়ে গেছে। উক্ত হত্যা মামলার বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত আর কোন আসামী যাতে বিদেশ গমন করতে না পারে তাঁর সুদৃষ্টি সহ আব্দুল হামিদ গংদের হাত থেকে রেহাই পেতে উর্ধ্বতন পুলিশ প্রশাসনের প্রতি জোর দাবী জানিয়েছে নিহত ইস্রাফিলের পরিবার। সাংবাদিক সম্মেলনে নান্দাইলে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই