তারিখ : ০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিন থানায় অগ্নি-নির্বাপণ কর্মশালা,মহড়া

তজুমদ্দিন থানায় অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
ভোলা জেলার তজুমদ্দিন থানা পুলিশের আয়োজনে অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়া-২০২২ শুভ উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় কর্মশালার উদ্বোধন করেন তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ।

এ সময় উপস্থিত ছিলেন তজুমদ্দিন থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলামসহ থানার অফিসার ফোর্স। অগ্নি-নির্বাপণ কর্মশালা ও মহড়ার সহযোগিতায় ছিলেন তজুমদ্দিন ফায়ার সার্ভিস এন্ড সিভিল  ডিফেন্সের সাব অফিসার   কামরুল ইসলাম ও তার ফায়ার সার্ভিসের সদস্যেবৃন্দ।

কর্মশালায় অগ্নি নির্বাপক যন্ত্রের ব্যবহার ও পরিচিতি, আহত ব্যক্তিদের সেবা, আহত ব্যক্তিদের উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা, উৎসুক জনতা অপসারণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি নিরাপদে সরিয়ে নেওয়ার পদ্ধতি সহ বিভিন্ন বিষয়ে ব্যবহারিক ও তাত্ত্বিকভাবে শেখানো হয়। এ সময় বাড়িতে, গ্যাস সিলিন্ডারসহ অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

তজুমদ্দিন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের সিনিয়র ফায়ার ফাইটার জিয়াউল হক বলেন, বাংলাদেশ পুলিশ ভবনে অগ্নি নিরাপত্তা জোড়দারসহ বাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহার ও অন্যান্য অগ্নিকান্ড নির্বাপণের বিভিন্ন প্রায়োগিক দিক উপস্থিত পুলিশ সদস্যদের হাতে কলমে শেখানো হয়।

জানতে চাইলে তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মাকসুদুর রহমান মুরাদ বলেন, আমাদের পুলিশের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন দূর্ঘটনায় মানুষের জানমাল নিরাপদের রাখতে অভিজ্ঞতা অর্জনের জন্য এ কর্মশালার আয়োজন করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই