তারিখ : ০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে টিলা কেটে মাটি পাচার

কালিয়াকৈরে টিলা কেটে মাটি পাচার,হুমকির মুখে নির্মাণাধীন আঞ্চলিক সড়ক   
[ভালুকা ডট কম : ১৩ অক্টোবর]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বোয়ালী ইউনিয়নের গোলয়া এলাকায় অবৈধ ভাবে টিলা কেটে মাটি পাচারের অভিযোগ পাওয়া গেছে। ড্রাম ট্রাকে ভর্তি করে মাটি পরিবহনের কারণে ওই এলাকার নির্মাণাধীন কুন্দাঘাটা-বোয়ালী সড়কটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার বোয়ালী ইউনিয়নের গোলয়া বটতলা এলাকার বাসিন্দা বিধানের মালিকানাধীন সবুজ বনায়ন করা একটি টিলা রয়েছে।ওই টিলা থেকে অবৈধ ভাবে দিনে ও রাতে মাটি কেটে  ঊপজেলার বিভিন্ন এলাকার ইটভাটা ও মিল -কারখানায় পাচার করছে। ড্রাম ট্রাকে ভর্তি করে নির্মাণাধীন ওই সড়ক দিয়ে মটি পরিবহন করায় সড়কটির বিভিন্ন অংশে খানাখন্দ সৃষ্টি হয়েছে এতে এলাকাবাসীর যাতায়াত ও মালামালে পরিবহনে দুর্ভোগ পোহাতে হয়েছে। এলাকার স্থানীয়  লোকজন অবৈধ ভাবে মাটি কাটা বন্ধ ও সড়কটি রক্ষায় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে বোয়ালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন আফজাল হোসেন জানান, এর আগে জমির আকার পরিবর্তন করতে তাদের নিষেধ করা হয়েছে। কিন্তু    তারা নিষেধ উপেক্ষা করে পুনরায় মাটি খনন করছে। বিষয়টি উর্ধ্বতন মহলকে অবগত করা হয়েছে।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ জানান, এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে খুব দ্রুত প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা  গ্রহণ করা হবে।      







সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই