তারিখ : ২৮ নভেম্বর ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ফুটবল প্রেমীদের পতাকা কেনার হিড়িক

ভালুকায় ফুটবল প্রেমীদের পতাকা কেনার হিড়িক
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
বিশ্বকাপ ফুটবল খেলাকে কেন্দ্রকরে সারা বিশ্বের ফুটবল প্রেমীদের মত বাংলাদেশী ফুটবল প্রেমীদের মাঝে উত্তেজনার চুল পরিমান কমতি নেই। বিভিন্ন দেশের পতাকা, জারসি গেঞ্জি দিয়ে যার যার দলের সমর্থন প্রকাশ শো ডাউন সহ মেতেছে নানা উল্লাসে।

প্রত্যেক দেশেই বিভিন্ন দলের দর্শক সমর্থকরা টিভি আর প্রজেক্টরে বড় পর্দা লাগিয়ে খেলা দেখার জন্য ব্যস্ত হয়ে যায়। খেলা শুরুর এক মাস আগে থেকেই বাড়ীর ছাদে, ছোট বড় গাড়ীতে, মোটর সাইকেল, সখের বাইসাইকেলে সমর্থিত দলের পতাকা লাগিয়ে নিজেদের পছন্দের দলের প্রতি শুভেচ্ছা জানায়। অনেকে দলের জার্সি গেঞ্জি পরে সমর্থন প্রকাশ করে। আর বিশ্বকাপ ফুটবল খেলাকে সামনে রেখে ভক্তদের মাঝে এসব পতাকা গেঞ্জি কেনার হিড়িক লেগে যায়। প্রতি বিশ্বকাপ খেলার সময় এলে ভ্রাম্যমান ফেরিওয়ালারা গ্রামে গঞ্জে শহড়ের অলি গলিতে বাঁশের আগায় বিভিন্ন দেশের পতাকা নিয়ে ফেরি করে বেড়ায়।

সোমবার ভালুকার মল্লিকবাড়ী সড়কে কথা হয় কামাল হোসেন নামে একজন পতাকা বিক্রেতার সাথে। তিনি জানান তার বাড়ী মাদারিপুর জেলায়। তারা ১৫/২০ জনের মত গাজীপুরের শ্রীপুর মাওনা এলাকায় থেকে বিভিন্ন স্থানে পতাকা ও গেঞ্জি বিক্রি করে থাকেন। ১০ টাকা থেকে শুরু করে ২০,৩০,৫০.৮০,১০০,১৫০ টাকা পর্যন্ত বিভিন্ন সাইজের পতাকা, গেঞ্জি ১০০ থেকে ৩০০ টাকা পর্যন্ত বিক্রি করেন। বেশি দামী গেঞ্জি তারা রাখেননা। প্রতিদিন ৩ থেকে ৪ হাজার টাকার পতাকা বিক্রি হয়। কামাল হোসেন জানান বেশী বিক্রি হচ্ছে অর্জেন্টিনার পতাকা ও গেঞ্জি। দ্বিতীয় সাড়িতে ব্রাজিল, তবে বাংলাদেশের পতাকা ছোট সাইজের গুলি বিক্রির সর্বোচ্চ তালিকায় রয়েছে।  মহাজনের টাকা দিয়ে দৈনিক  এক দেড় হাজার টাকার মত লাভ থাকে। প্রতি বিশ্বকাপ ফুটবল খেলার সময় ৭০/৮০ হাজার টাকা উপার্জন হয় তাদের।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই