তারিখ : ০৮ ফেব্রুয়ারী ২০২৩, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আ’লীগ নেতার বিরুদ্ধে মানববন্ধন

ভালুকায় আ’লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগে আদিবাসীদের মানববন্ধন, নেতার দাবি সম্মেলনের আগে ষড়যন্ত্র
[ভালুকা ডট কম : ২৯ নভেম্বর]
ভালুকায় মানববন্ধন করে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক গোলাম মোস্তুফার বিরুদ্ধে জমি জবরদখলের অভিযোগ করেছে স্থানীয় আদিবাসি নারীপুরুষ। উপজেলা আদিবাসি সম্প্রদায়ের উদ্যোগে সোমবার (২৮ নভেম্বর) দুপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা বাসস্ট্যান্ড এলাকায় ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এদিকে, মানববন্ধনের পরপরই সংবাদ সম্মেলন করে উপজেলা আওয়ামীলীগের ওই নেতা জমি দখলের বিষয়টি অস্বীকার করে দাবি করেন, উপজেলা আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলন অনুষ্ঠানের পূর্ব মুহূর্তে করা ওই মানববন্ধন তার বিরুদ্ধে এক সুগভীর ষড়যন্ত্র।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, উপজেলার নারাঙ্গী এলাকায় আদিবাসিদের জমি জবরদখল ও মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে সোমবার দুপুরে ভালুকা সদরে মানববন্ধন করে আদিবাসীরা। ওই মানববন্ধনে আদিবাসিদের জমি জবরদখল ও মিথ্যা মামলার বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে দায়ী করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, ভালুকা শাখা ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশন চেয়ারম্যান মহেন্দ্র বর্মণ।

এদিকে, স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলন করে জমি দখলের বিষয়টি অস্বীকার করে ।উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম মোস্তুফা দাবি করেন, ভালুকা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বাষিক সম্মেলন অনুষ্ঠানের পূর্ব মুহূর্তে করা ওই মানববন্ধন তার বিরুদ্ধে এক সুগভীর ষড়যন্ত্র। তাকে আওয়ামীলীগের পদপদবী থেকে দূরে রাখার জন্যে এটি একটি চক্রান্তের বহিঃপ্রকাশ। তিনি বলেন, ‘কারো জমি দখল তো দূরের কথা আমার দীর্ঘ জীবনে আমি কারো কোন অনিষ্ট করিনি এবং উপজেলা চেয়ারম্যান থাকা অবস্থায় দুর্নীতির আশ্রয় নিইনি।’ ওই ঘটনায় তিনি মামলা করবেন বলেও জানান।

ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের ভাইস চেয়ারম্যান এশিয় কবি ও সুহার্তু রুরাম জানান, তারা মানববন্ধনে অংশ নিলেও মানববন্ধনের বিষয় সম্পর্কে অবগত ছিলেন না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৬৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই