তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কালভার্ট ভেঙ্গে চলাচলে দূর্ভোগ

রাণীনগরে গ্রামীণ রাস্তার কালভার্ট ভেঙ্গে চলাচলে দূর্ভোগ!
[ভালুকা ডট কম : ৩০ নভেম্বর]
নওগাঁর রাণীনগরে আড়াই কিলোমিটার পাকা গ্রামীণ রাস্তার দুইটি কালভার্ট ভেঙ্গে চলাচলে দীর্ঘদিন ধরে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে এলাকাবাসীদের। উপজেলার কাশিমপুর ইউনিয়নয়ের এনায়েতপুর বাজার থেকে সর্বরামপুর গ্রাম হয়ে কুজাইল বাজার যাওয়ার গ্রামীণ এই রাস্তার কালভার্টের বর্তমানে ঝুঁকিপূর্ন দশা।

উপজেলা এলজিইডি‘র আওতাধীন এই গ্রামীণ রাস্তা দিয়ে প্রতিদিনই এনায়েতপুর, সর্বরামপুর, ডাঙ্গাপাড়া, কাশিমপুর হালদারপাড়াসহ প্রায় ১০টি গ্রামের কয়েক হাজার মানুষকে চলাচল করতে হয়। স্থানীয়দের দৈনন্দিন প্রয়োজনে সড়কের দুটি ঝুঁকিপূর্ন কালবার্ট দিয়েই চলাচল করতে হচ্ছে।  চলাচল করতে গিয়ে ঝুঁকিপূর্ন কালভার্টে প্রতিদিনই ঘটছে ছোট-বড় দূর্ঘটনা।

উপজেলার সর্বরামপুর গ্রামের বাসিন্দা হামিদুর রহমান, পলাশ হোসেন, এনায়েতপুর গ্রামের জুয়েল হোসেনসহ অনেকেই জানান, এই সড়কের মধ্যে ২টি কালভার্টের মধ্যে একটি গত দুই বছর আগে সম্পূর্ণ ভেঙ্গে গেছে। দূর্ভোগ থেকে কিছুটা মুক্তি পেতে স্থানীয়রা কোনমতে যাতায়াত করার জন্য মাটি আর ইট দিয়ে ভরাট করে চলাচল করছে। কিন্তু পানি নিষ্কাসনের ব্যবস্থা বন্ধ হয়ে যাওয়ায় সড়কের দুই পাশের ফসলি জমিতে জলাবদ্ধতার কারণে চাষাবাদ করাও হুমকি পড়েছে। অপর কালভার্টটির দু‘পাশের মাটি দেবে ও ভেঙ্গে যাওয়ায় যান-চলাচলে মারাত্মক ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। দ্রুত এ দু‘টি কালভার্ট সংস্কার বা পূন:নির্মাণ করা অতি জরুরি।

কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মকলেছুর রহমান বাবু বলেন, কালভার্ট দু‘টি ভেঙ্গে যাওয়ায় দীর্ঘদিন ধরে এলাকার মানুষ দূর্ভোগ পোহাচ্ছে। কালভার্ট দুটি দ্রুত সংস্কার বা পূন:নির্মাণ না করলে বড় রকমের সড়ক দূর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। আমি এই বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানিয়েছি কিন্তু একণ পর্যন্ত কোন ফল পাওয়া যায়নি।

উপজেলা এলজিইডি‘র প্রকৌশলী মো: ইসমাইল হোসেন বলেন, দ্রুত কালভার্ট দুটি‘র অস্থায়ী পাটাতনের ব্যবস্থা করে পুন:রায় নতুন করে  নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবর আবেদন পাঠাবো। অনুমোদন পেলেই সংষ্কার কাজ শুরু করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই