তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আন্দনের জোয়ারে ভাসছে নওগাঁ

বিশ্ববিদ্যালয়ের চুড়ান্ত অনুমোদনের খবরে আন্দনের জোয়ারে ভাসছে নওগাঁ
[ভালুকা ডট কম : ০৮ ফেব্রুয়ারী]
জাতীয় সংসদে “বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় নওগাঁ” বিলটি সর্বসম্মতিক্রমে পাশ হয়েছে। মঙবগলবার বিকেলে গণমাধ্যমে এই বিল পাশের খবর ছড়িয়ে পড়লে খুশির উৎসবে মাতেন জেলাবাসী। খুশির স্ট্যাটাস ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। 

এদিকে এমন বড় উপহার দেয়ায় মানবিক প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিল বের করা হয় বেশ কয়েকটি উপজেলায়। জেলার নিয়ামতপুর, সাপাহার, মহাদেবপুর, বদলগাছী ও পোরশা উপজেলায় আওয়ামীলীগের উদ্যোগে এই আনন্দ মিছিল বের করা হয়। 

পাবলিক এই বিশ্ববিদ্যালয় বিলটি পাশ হওয়ায় প্রধানমন্ত্রীকে নওগাঁর ২৭লক্ষ মানুষের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন নওগাঁ-১ আসনের সংসদ সদস্য খাদ্যমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি। তিনি বলেন, এমন একটি বিশ্ববিদ্যালয় শুধু নওগাঁ কিংবা উত্তারাঞ্চল নয় পুরো দেশের জন্যই শিক্ষার নতুন দার উন্মোচন করলো।

নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার বলেন, এটি নওগাঁবাসীর জন্য আর্শিবাদ সরুপ। এর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রয়াত আওয়ামীলীগ জননেতা আব্দুল জলিল, শিক্ষামন্ত্রী ড. দিপুমুনি, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারসহ স্থানীয় সকল সংসদ সদস্যকে ধন্যবাদ জানান তিনি।

সদর আসনের সংসদ সদস্য  ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেন, এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার মধ্যদিয়ে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তথা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নের পথে কয়েক ধাপ এগিয়ে গেলো দেশ। আমার পিতা প্রয়াত নেতা আব্দুল জলিলেরও স্বপ্ন ছিলো এমন একটি বিদ্যাপিঠ প্রতিষ্ঠার। দীর্ঘদিন পরে হলেও এমন একটি পাবলিক বিশ্ববিদ্যালয় চুড়ান্ত অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী দিপুমুনিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি।#


 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই