তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিলের মালিকদের সংবাদ সম্মেলন

ভালুকায় বিলের জমির মালিকদের সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ০৯ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের ভালুকা উপজেলায় সজনগাঁও গ্রামের মংলাধাইর বিলের মালিকদের উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে বিলের পারে সংবাদ সম্মেলন হয়েছে।সংবাদ সম্মেলনে বিলের জমির মালিকদের উপস্থিতিতে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপি সদস্য বদরুজ্জামান মনির । এ সময় আরও বক্তব্য রাখেন, মোঃ কামরুজ্জান, আলী আকবর মাস্টার,সিরাজ রেপারী, ছফির উদ্দিন ফকির,আব্দুল খালেক মাস্টার, আব্দুস সামাদ  শাহ আলম প্রমুখ।

জমির মালিক আলী আকবর মাস্টার বলেন, গত ৮ বছর ধরে এই বিলের জমি পতিত। খাল ভরাট হয়ে গেছে বিলের পানি যাওয়ার রাস্তা নেই। পানি না যাওয়ার ধান আবাদ করা যায় না। তাই বাধ্য হয়ে জমির মালিকেরা বাৎসরিক প্রতি কাঠা সাড়ে তিন হাজার টাকায় ১০ বছরের জন্য এমএম এগ্রো এন্ড ফিসারীজের কাছে ভাড়া দেওয়া হয়েছে।

আব্দুল খালেক মাস্টার বলেন, একটি কুচক্রি মহল বিভিন্ন মহলে আমাদের ব্যাপার অহেতুক ভাবে প্রচার করে যাচ্ছে।  বিলে বাঁধ দিয়ে উজানের বিলগুলোতে জলবন্ধতা সৃষ্টি হবে। এটা মিথ্যা, বিলে কোনো বাদ দেওয়া হবে না। বিলে চাঁটাইয়ের মাধ্যমে বেড়া দিয়ে মাছ চাষ করা হবে।

ভাড়া নেওয়া এমএম এগ্রো এন্ড ফিসারীজ এর পরিচালক মাহফুজ আকন্দ বলেন, মংলাধাইর বিলে ২শতাধীক ব্যাক্তির প্রায়৩৫০ একর  জমি রয়েছে। আমরা ২শতাধীক জন জমির মালিকের সাথে ৩শ টাকার স্যাম্পে ১০বছরের উভয় পক্ষের বিভিন্ন স্বার্থসংশ্লিষ্ট চুক্তি  করে ২৭ জানুয়ারী ২০২৩ ইং তারিখে আমরা বিভিন্ন প্রজাতির মাছের পোনা ছেড়েছি। কয়েকজন সার্থন্বেষী ব্যাক্তি হিংসার্থক হয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি আমাদের এমএম এগ্রো এন্ড ফিসারীজ ব্যাবসার সুনাম নষ্ট করার চেষ্টা করছেন। একটি চক্র অহেতুক ভাবে প্রচার করে যাচ্ছে আমরা বাঁধ দিয়ে উজানের বিলগুলোতে জলবন্ধতা সৃষ্টি করব। আমরা কোনো বাঁধ দিববনা আমরা চাঁটাই দিয়ে মাছ চাষ করতেছি।এই বিলে অনেক বেকার লোকজনের কর্মসংস্থান সৃষ্টি হবে। ইতি মধ্যে ৫৪  লোক জন বিলে কাজ করতেছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই