তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরের শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

প্রধানমন্ত্রীর উপহার ট্যাবগুলোকে ভালো কাজে ব্যবহারের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদেরকে অগ্রনি ভ’মিকা রাখতে হবে-এমপি হেলাল
[ভালুকা ডট কম : ০৪ এপ্রিল]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল বলেছেন দেশের পুরাতন শিক্ষাখাতকে আধুনিক প্রযুক্তির ডিজিটাল মাধ্যমে রূপান্তর করতে মেধাবী শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেয়ার সরকারের এই উদ্যোগ যুগোপযোগি একটি পদক্ষেপ। প্রধানমন্ত্রীর আধুনিক প্রযুক্তির এই উপহারকে বিজ্ঞানের আর্শিবাদ হিসেবে গ্রহণ করে তা ভালো কাজে প্রয়োগের মাধ্যমে বাংলাদেশকে প্রযুক্তি নির্ভর স্মার্ট সিঙ্গাপুরসহ ইউরোপের দেশগুলোর কাতারে সামিল হওয়ার অগ্রযাত্রার সারথী হিসেবে কাজ করতে শিক্ষার্থীদের প্রতি তিনি আহবান জানান।

আধুনিক প্রযুক্তির ডিজিটাল শিক্ষা ব্যবস্থায় শিক্ষার্থীদের প্রবেশ করাতে নওগাঁর রাণীনগরের মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এই কথাগুলো বলেন। সারাদেশের সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও সরকারি মাদ্রাসার নবম-দশম শ্রেণীর প্রথম-দ্বিতীয়-তৃতীয় স্থান অধিকারী মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে যে ২লক্ষ ট্যাব বিতরন করা হচ্ছে তারই ধারাবাহিকতায় মঙ্গলবার নওগাঁর রাণীনগরের এই ট্যাব বিতরন করা হয়।

এদিন উপজেলা অডিটোরিয়ামে নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার কামরুল হাসানের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা তুষার আহমেদ প্রমুখ।

উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা তুষার আহমেদ বলেন জনশুমারী কাজে ব্যবহারের জন্য গত বছর সরকার এই ট্যাবগুলো ক্রয় করেন। এরপর শুমারী শেষ হওয়ার পর এই ট্যাবগুলোর সঠিক ব্যবহার নিশ্চিত করতে ও আগামীর স্মার্ট বাংলাদেশ বির্নিমাণ করতে সরকারের পক্ষ থেকে দেশের মেধাবী শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয় যাতে এই ট্যাবগুলোর সঠিক ব্যবহারের মাধ্যমে দেশের মেধাবী শিক্ষার্থীরা ডিজিটাল বাংলাদেশের একটি অংশ হওয়ার গৌরব অর্জন করবে। আর দেশের শিক্ষাখাত আরো একধাপ এগিয়ে যাবে। উপজেলার ২৮টি মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণীর প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী শিক্ষার্থীদের মাঝে মোট ১শত ৬৮টি ট্যাব বিতরণ করা হয়। পরে প্রধান অতিথি প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রাপ্ত উপজেলার ১৫জন অসহায়, গরীব ও হত-দরিদ্রদের মাঝে চিকিৎসার সহায়তা হিসেবে ৬লাখ ৭০হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেন।#
    



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই