তারিখ : ১২ জুলাই ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় স্বর্নের বারসহ চোরাকারবারি আটক

নওগাঁয় পত্নীতলা ব্যটালিয়ন ১৪ বিজিবি'র পৃথক পৃথক অভিযানে স্বর্নের বারসহ চোরাকারবারি আটক
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি ভারতে পাচারের সময় প্রায় ৭শ গ্রাম ওজনের ৬টি স্বর্নের বারসহ একজন স্বর্ন চোরাকারবারীকে আটক করেছে । বৃহষ্পতিবার রাত আনুঃ সাড়ে ৯টায় ১৪ বিজিবি'র আওতাধীন নওগাঁর ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত এলাকা থেকে গোলাম কিবরিয়া নামের ঐ স্বর্ন চোরাকারবারীকে আটক করা হয়েছে।

শুক্রবার দুপুরে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি'র হেড কোযার্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিং -এ এই তথ্য প্রদান করেন পত্লীতলা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ হামিদ উদ্দিন, পিএসসি।এসময় তিনি জানান ১৪ বিজিবি'র আওতাধীন ধামইরহাট উপজেলার চকিলম সীমান্ত দিয়ে স্বর্ন পাচার হচ্ছ এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত আনুঃ সাড়ে ৯টায় ঐ এলাকায় বিজিবি'র স্পেশাল অপারেশন টীম অভিযান পরিচালনা করে।

এ সময় সন্দেহভাজন ভাবে গোলাম কিবরিয়া মোটর সাইকেল যোগে ধামইরহাট থেকে সীমান্তের দিকে যাচ্ছিল। স্পেশাল অপারেশন টীমের জওয়ানরা তাকে চ্যালেঞ্জ করলে সে মোটরসাইকেল ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে আটক করে। এসময় তার শরীরে তল্লাশী চালিয়ে বাঁম পায়ের হাঁটুর নিচে এ্যাঙ্কলেট দিয়ে বিশেষ অভিনব কায়দায় বেঁধে রাখা অবস্থায় ৬টি স্বর্নের বার উদ্ধার করা হয়। নজিপুর জুয়েলারি সমিতি কর্তৃক পরীক্ষা নিরীক্ষা করে জানা গেছে স্বর্নের বারগুলো খাঁটি এবং ২৪ ক্যারেটের। ৬৯৯.৪৮ গ্রাম ওজনের ঐ স্বর্নের বরাতমান বাজার মূল্য ৫৩ লক্ষ ১৩ লক্ষ ২৩১ টাকা।

ধামইরহাট থানায় মামলা দায়েরসহ আসামীকে পুলিশের নিকট হস্তান্তর এবং উদ্ধারকৃত স্বর্ন জেলা প্রশাসকের ট্রেজরীতে জমা দেয়া হয়েছে।  অপরদিকে একইদিনে জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে অবৈধভাবে পাচার হয়ে আসা প্রসাধনী ও শিশু খাদ্য আটক করেছে পত্নীতলা ব্যাটালিয়ন ১৪ বিজিবি' সদস্যরা। আটক প্রসাধনী ও শিশু খাদ্যের মূল্য প্রায় ৮ লক্ষ টাকা বলে প্রেস ব্রিফিং থেকে জানা গেছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই