তারিখ : ১৩ জুলাই ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক

সমাজ সংস্কারক ও অসাম্প্রদায়িক চেতনার মানুষ হয়ে বিশ্বজুড়ে নন্দিত ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর
নওগাঁয় মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক    
[ভালুকা ডট কম : ০৮ মে]
মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ,ক,ম মোজাম্মেল হক এমপি বলেছেন, সমাজ সংস্কারক ও অসাম্প্রদায়িক চেতনার মানুষ হয়ে বিশ্বজুড়ে নন্দিত ছিলেন রবীন্দ্রনাথ ঠাকুর। তিনি সাধারণ মানুষের দুঃখ দুর্দশা কৃষকের চিন্তা করে প্রতিষ্ঠা করেছিলেন সমবায় ব্যাংক। এছাড়াও কৃষিখাতে আধুনিকায়ন কৃষি যন্ত্রপাতির প্রচলন শুরু করেন।

সোমবার বিকেলে নওগাঁর পতিসরে রবীন্দ্রনাথ ঠাকুরের কাচারি বাড়িতে তার ১৬২তম জন্মবার্ষিকী উপলক্ষে তিনদিন ব্যাপী জন্মোৎসব উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।এসময় মন্ত্রী বলেন, রবীন্দ্রনাথ বাংলা সাহিত্যে এক বিস্ময়কর প্রতিভা। তিনি ছিলেন সমাজকর্মী, নাট্যকার, শিক্ষাবিদ ও দার্শনিক। মানুষকে সু-শিক্ষায় আলোকিত করতে প্রতিষ্ঠা করেছিলেন শান্তি নিকেতন। শিক্ষার পাশাপাশি ব্যাবহারিক শিক্ষাকেও সমান গুরুত্ব দিয়েছিলেন। মানবতা কবি রবীন্দ্রনাথ শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। রবীন্দ্রনাথের চিন্তার সাথে আমাদের শিক্ষা ব্যবস্থা সমন্বয় ঘটানো গেলে আমরা কার্যকর শিক্ষানীতি প্রণয়ন বাস্তবায়ন করা সম্ভব হবে।

আলোচনা সভায় সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, আনোয়ার হোসেন হেলাল, ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, সংস্কৃতি মন্ত্রনালয়ের সচিব খলিল আহম্মেদ, মুক্তিযুদ্ধ যাদুঘরের ট্রাস্ট্রি মফিদুল ইসলাম, বিশিষ্ট রবীন্দ্র গবেষক ও রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ ড. মোহাম্মদ আশরাফুল ইসলাম, নওগাঁর জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান এবং পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক।

উদ্বোধনী অনুষ্ঠানের পর ঢাকা ও নওগাঁর শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। এই জন্মবার্ষিকীতে পতিসরে নামে রবীন্দ্রভক্তের ঢল। পরিণত হয় রবীন্দ্রভক্তের মহামিলন মেলায়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই