তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন

রাণীনগরে তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
[ভালুকা ডট কম : ১২ মে]
নওগাঁর রাণীনগরে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্প ও কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিনদিন ব্যাপী কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে প্রধান অতিথি হিসেবে র‌্যালী শেষে মেলার উদ্বোধন করেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. আনোয়ার হোসেন হেলাল।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, ভাইস চেয়ারম্যান জার্জিস হাসান মিঠু, ফরিদা বেগম, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, বিআরডিবি কর্মকর্তা মাহবুবুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এস,এম কামরুজ্জামান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, জেলা পরিষদের সদস্য জাকির হোসেন জয়, সদর ইউপি চেয়ারম্যান চন্দনা শারমিন রুমকি প্রমুখ। পরে অতিথিরা মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। তিনদিন ব্যাপী মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকছে। এছাড়া প্রতিদিন সন্ধ্যায় উপজেলা শিল্পকলা একাডেমীর নিয়মিত শিল্পীদের পরিবেশনায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। মেলায় মোট ১৭টি স্টল অংশগ্রহণ করছে।

এসময় প্রধান অতিথি বলেন লাল সবুজের বাংলার বুকে পুরাতন কৃষিকে আধুনিক প্রযুক্তির কৃষিতে রূপান্তর করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের কৃষি ও কৃষককে আধুনিকতার বাহিরে রেখে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করা সম্ভব নয় বলেই প্রধানমন্ত্রী প্রতি অর্থবছরে কৃষিখাতে হাজার হাজার কোটি টাকা ভুর্তকি দিয়ে আসছেন। আর এর মাধ্যমে আধুনিক কৃষি যন্ত্র ব্যবহারের মাধ্যমে দেশের অর্থনীতির চাকা কৃষক ভাইয়েরা আধুনিক চাষাবাদের যুগে প্রবেশ করছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে এটি একটি বড় অর্জন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই