তারিখ : ১৬ জুন ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ফুলজোড় নদীর পানি মারাত্মক দুষিত মরছে মাছ

রায়গঞ্জে ফুলজোড় নদীর পানি মারাত্মক দুষিত মরে ভেসে উঠছে মাছসহ অসংখ্য জলজ প্রাণি
[ভালুকা ডট কম : ২০ মে]
উজানের কলকারখানা থেকে ফেলা বিষাক্ত বর্জ্যে রায়গঞ্জের মধ্য দিয়ে প্রবাহিত ফুলজোড় নদীর পানি মারাত্মক দুষিত হয়েছে। ফলে নদীর মাছ ও জলজ প্রাণি ব্যাপকহারে মরে ভেসে উঠছে। শনিবার বিকালে ফুলজোড় নদীতে গিয়ে দেখা যায় এই ভয়াবহ দৃশ্য।

এলাকাবাসী জানায়, উজানে বগুড়া জেলার শেরপুর উপজেলায় স্থাপিত বিভিন্ন কলকারখানা থেকে বিষাক্ত বর্জ্য ফুলজোড় নদীতে ফেলা হচ্ছে। ফলে নদীর পানি মারাত্মক দুষিত হয়ে নদীর মাছ, ঝিনুক, শামুকসহ অসংখ্য জলজ প্রাণি মরে ভেসে উঠছে। এনদীর অববাহিকায় দুই তীরবর্তী এলাকায় বসবাসকারী প্রায় ৪০ লাখ মানুষের জীবনযাত্রা দুর্বিসহ হয়ে উঠেছে।

এ ব্যাপারে রায়গঞ্জ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ড. হাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিরাজগঞ্জ জেলা কমিটির আহবায়ক দীপক কুমার কর ফুলজোড় নদী দুষণ রোধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য সংশ্লিষ্ট ঊর্ধতন কর্তৃপক্ষ বরাবরে দাবি জানিয়েছেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই