তারিখ : ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভোলার তজুমদ্দিনে পানিসম্পদ প্রতিমন্ত্রী

বর্তমান সরকার নদী ভাঙন কবলিত এলাকা রক্ষায় ব্যাপক কাজ করছেন-ভোলার তজুমদ্দিনে পানিসম্পদ প্রতিমন্ত্রী
[ভালুকা ডট কম : ২৬ মে]
বর্তমান সরকার দেশের নদী ভাঙন কবলিত এলাকা রক্ষায় ব্যাপক কাজ করে যাচ্ছে। শেখ হাসিনার সরকার নদী ভাঙনের ঘর-বাড়ি হারা মানুষের জন্য মুজিব শতবর্ষ উপলক্ষে ঘরের ব্যবস্থা করেন। সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। সে প্রতিশ্রুতি মোতাবেক সরকার কাজ করে যাচ্ছে। গতকাল দুপুরে ভোলার তজুমদ্দিন শশীগঞ্জ মধ্য বাজারে উপজেলা আ’লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথিন বক্তৃতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এসব কথা বলেন।

তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগকে ভোট দেয়ার আহ্বান জানিয়ে আরো বলেন, বর্তমান সরকার ক্ষমতায় না থাকলে সরকারী সুযোগ সুবিধা বন্ধ হয়ে যাবে এবং পানিসম্পদ মন্ত্রণালয়ে বাস্তবায়নাধীন শহর রক্ষা বাঁধ প্রকল্প বাতিল হবে যাতে করে সাধারণ মানুষ নদীর ভাঙনে ঘরবাড়ি, জায়গা জমি হারিয়ে পথের বিখারী হয়ে যাবে। তাই আগামী নির্বাচনে সুখে থাকতে হলে আ’লীগকে নৌকায় ভোট দেয়ার বিকল্প নেই। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দক্ষিণাঞ্চলের প্রধান প্রকৌশলী মজিবুর রহমানের সভায় সভাপতিত্ব সভায় বিশেষ অতিথির বক্তৃতা করেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন।

এ সময় উপস্থিত ছিলেন, পানিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নুরুল আলম, ভোলা জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহা-পরিচালক মো. রমজান আলী প্রামানিক, ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান মোশারেফ হোসেন দুলাল, লালমোহন উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন, তজুমদ্দিন উপজেলা আ’লীগ সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সম্পাদক ফজলুল হক দেওয়ান, ভাইসচেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর বেগম শিলাসহ আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে বেলা সাড়ে ১১ টায় উপজেলা সোনাপুরের বেড়িবাঁধ এলাকায় উপজেলার উপকূলীয় বাঁধ পূর্নবাসন নিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন ও তীর সংরক্ষণ (১ম পর্যায়ে) শীর্ষক প্রকল্পের উদ্বোধন করেন। পরে তিনি মেঘনা নদীর ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেন। উল্লেখ্য তজুমদ্দিন উপজেলায় শহর রক্ষা বাঁধের জন্য প্রায় ১১শত কোটি টাকা বরাদ্দ দেয় সরকার। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই