তারিখ : ২২ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় শ্রমিকদের মহাসড়ক অবরোধ

ভালুকায় বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
[ভালুকা ডট কম : ৩০ মে]
ভালুকায় বকেয়া বেতনের দাবিতে মহাসড়ক অবরোধ করেছেন এ্যাডভান্স টেক্সটাইল লিমিটেড নামক কারখানার শ্রমিকরা। মঙ্গলবার (৩০ মে) সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় মহাসড়কে নেমে প্রায় আধাঘন্টা অবরোধ করে রাখেন তারা। পরে স্থানীয় প্রশাসন ও পুলিশি হস্তক্ষেপে অবরোধ তুলে নেয়া হয়।

শ্রমিক ও শিল্প পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি ইউনিয়নের কাশর গ্রামে অবস্থিত এ্যাডভান্স টেক্সটাইল লিমিটেড নামের ওই কারখানাটিতে এক হাজার ৬৫০ নারী  ও পুরুষ শ্রমিক কর্মরত আছেন। গত এপ্রিল মাসের বেতন না দিয়ে একের পর এক তারিখ দিয়ে তালবাহানা করে আসছিলেন মিল কর্তৃপক্ষ। মঙ্গলবারা আবারো বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু মিল কর্তৃপক্ষ দুইদিনের সময় চেয়ে রাতেই মিলগেইটে নোটিশ টানিয়ে দেয়। এরই প্রতিবাদে মঙ্গলবার সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার মাষ্টারবাড়ি এলাকায় মহাসড়ক অবরোধ করেন শ্রমিকরা। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার, শিল্প পুলিশ ও মডেল থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের সাথে কথা বলে দাবির বিষয়ে আশ্বাস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়া হয়। ফ্যাক্টরীর ম্যানেজার এ্যাডমিন মোস্তাফিজুর রহমান বিদ্যুত জানান, বাংকিং সমস্যার কারনে গত এপ্রিল মাসের বেতন দেয়া সম্ভব হয়নি। আগামী (১ জুন) বৃহস্পতিবার শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হবে।

শিল্প পুলিশ-৫ ময়মনসিংহ জুনের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী সাইদুর রহমান জানান, গতকাল মঙ্গলবার এপ্রিল মাসের বেতন দেয়ার কথা ছিলো। কিন্তু গত রাতেই মিল কর্তৃপক্ষ দুইদিনের সময় চেয়ে মিলগেইটে নোটিশ টানিয়ে দেন। এতে ক্ষিপ্ত হয়ে এ্যাডভান্সড টেক্সটাইল লিমিটেডের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। পরে আগামী বৃহস্পতিবার বেতন দেয়ার সিদ্ধান্ত হলে অবরোধ তুলে নেন শ্রমিকরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই