তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে জনসচেতনতা বৃদ্ধিকল্পে কর্মশালা

কালিয়াকৈরে অসংক্রামক রোগ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিকল্পে কর্মশালা
[ভালুকা ডট কম : ০১ জুন]
গাজীপুরের কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আজ (বৃহস্পতিরার) স্বাস্থ্য অধিদপ্তরের স্বাস্থ্য শিক্ষা ব্যুরো কর্তৃক অসংক্রামক রোগ প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিকল্পে কর্মশালা আয়োজিত হয়েছে।কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য আবাসিক মেডিকেল অফিসার ডাঃ নাজমুন নাহার ইতি এর সভাপতিত্বে উক্ত কর্মশালা শুরু হয়।কালিয়াকৈর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, জনপ্রতিনিধি, মসজিদের ঈমাম এবং সাংবাদিকগন অংশগ্রহন করেন।

বিভিন্ন অসংক্রামক রোগ যেমন- আর্সেনিকোসিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ, ক্যান্সার ইত্যাদি কিভাবে নিরব ঘাতকের মতো প্রতিনিয়ত আমাদের ক্ষতি করে যাচ্ছে তা নিয়ে ডাঃ ইতি এক বিস্তারিত আলোচনা করেন। তিনি আরোও বলেন এসকল রোগ প্রতিরোধে আমাদের নিয়মিত শারীরিক পরিশ্রম করা, পুষ্টিকর খাবার গ্রহন ও মৌসুমী ফল খাওয়া উচিৎ। সেইসাথে তিনি আরও অবহিত করেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এন,সি,ডি কর্ণারে নিয়মিতভাবে বিশেষজ্ঞ ডাক্তারের তত্বাবধানে ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ চিকিৎসা ও ঔষধ সরবরাহ করা হচ্ছে।

কর্মশালায় আরো বক্তব্য রাখেন সিনিয়র স্বাস্থ্যশিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম। তিনি বলেন সরকার অসংক্রামক রোগ প্রতিরোধে আন্তরিক, তাই জনসচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন সময়ে বিভিন্ন কার্যকরী ব্যবস্থা গ্রহন করছে। কিন্তু সেগুলো তখনই ফলপ্রসু হবে যখন শিক্ষক, জনপ্রতিনিধি এবং সাংবাদিকগন সামনে এগিয়ে সরকারের পাশে দাঁড়িয়ে একসাথে কাজ করবেন। কর্মশালার মুক্ত আলোচনায় বিভিন্ন অংশগ্রহনকারীগন বলেন- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেটে তামাকজাত দ্রব্য বিক্রি নিষিদ্ধ হচ্ছে তা বিক্রি হচ্ছে বলে।

এবিষয়ে ডাঃ ইতি জানান, তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কয়েকবার অভিযোগ করে দোকানগুলো ভে্েঙ দিলেও দোকানদাররা কোন কিছুর তোয়াক্কা না করে হাসপাতাল গেটে তামাকজাত দ্রব্য বিক্রি করে যাচ্ছেন।  তিনি তাদের উচ্ছেদে সকলের সহযোগীতা চান।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই