তারিখ : ২২ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অবশেষে বদলী হলেন রাণীনগরের কৃষি কর্মকর্তা

অবশেষে শাস্তিমূলক বদলী হলেন রাণীনগরের কৃষি কর্মকর্তা
[ভালুকা ডট কম : ২২ আগষ্ট]
নওগাঁর রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীনকে শাস্তিমূলক বদলী করা হয়েছে। গত সোমবার (২১আগস্ট) কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত জনস্বার্থে জারী করা এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি জানা গেছে।

বদলী হওয়া রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীনের বিরুদ্ধে সম্প্রতি তেলফসল উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় প্রদর্শনী প্রাপ্ত কৃষকদের কৃষি উপকরণ হিসেবে বরাদ্দকৃত সারের অর্ধেক পরিমাণ সার বিতরণ করা, সড়কের পাশ দিয়ে অপরিকল্পিত ভাবে তালবীজ লাগানোসহ নানা অনিয়মের বিষয়ে উপজেলার সংবাদকর্মীরা সংবাদ প্রকাশ করে। সংবাদ প্রকাশের পর কৃষি কর্মকর্তা ওই কৃষকদের ডেকে ঘন্টার পর ঘন্টা বসে রেখে বাকি অর্ধেক সারগুলো বিতরণ করেন। কৃষি কর্মকর্তার এমন কর্মকান্ডে উপজেলার কৃষকদের মাঝে চরম অসন্তোষের সৃষ্টি হয়। কৃষকদের হয়রানী করাসহ বিভিন্ন বিষয়ে আবারো সংবাদ প্রকাশ করে সংবাদকর্মীরা। এই সংবাদগুলো প্রকাশের পর জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটি এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খামারবাড়ী কর্তৃক গঠিত তিন সদসস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তদন্ত দল তাদের তদন্ত শেষ করলেও খামারবাড়ি কর্তৃক গঠিত তদন্ত কমিটির দল গত সোমবার (২১আগস্ট) তাদের তদন্ত সম্পন্ন করেছে।  

অফিস আদেশে বলা হয়েছে যে রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা ফারহানা নাজনীনকে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার অতিরিক্ত কৃষি কর্মকর্তা হিসেবে পদায়ন করে শাস্তি হিসেবে গাইবান্ধা কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটে (এটিআই) সংযুক্ত করা হয়েছে। আর রাণীনগর উপজেলা কৃষি কর্মকর্তা হিসেবে নওগাঁ সদর উপজেলার অতিরিক্ত কৃষি অফিসার ফারজানা হককে পদায়ন করা হয়েছে। অফিস আদেশে আগামী ২৮তারিখে তাদের দায়িত্বভার হস্তান্তরের নির্দেশনাও প্রদান করা হয়েছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আবুল কালাম আজাদ বলেন অধিদপ্তরের ভাবমূর্তি বজায় রাখতে কৃষি কর্মকর্তাকে বদলী করা হয়েছে। আর অনিয়ম সম্পর্কিত প্রকাশিত সংবাদের তদন্ত এখনো চলছে।#
   



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই