তারিখ : ২২ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আইজিপি পুরস্কার পেলো নওগাঁ জেলা পুলিশ

আইজিপি পুরস্কার পেলো নওগাঁ জেলা পুলিশ
[ভালুকা ডট কম : ০৮ সেপ্টেম্বর]
নওগাঁর বদলগাছী থানার ডাকাতি মামলা ডিটেকশন, আন্তঃজেলা ডাকাত চক্রের ০৭জন ডাকাত গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারের জন্য আইজিপি পুরস্কার পেলো নওগাঁ জেলা পুলিশ। বৃহস্পতিবার বিকেলে নওগাঁ পুলিশ লাইন্সে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় আনুষ্ঠানিক ভাবে জেলা পুলিশের সেই অভিযানিক টিমের প্রধানের হাতে পুরস্কার তুলে দেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। এসময় জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাসহ অন্যান্য সকল কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন গত আগস্ট মাসের ১০তারিখে দিবাগত রাতে জেলার বদলগাছী থানার বৈকুন্ঠপুর বাজারে দুইজন নৈশ্য প্রহরীসহ তিনজনকে বেঁধে রেখে ০৬টি দোকানের তালা কেটে ৮জনের একটি ডাকাত দল দোকানে থাকা কীটনাশক, মনোহারী সামগ্রী ও নগদ অর্থসহ বিভিন্ন মালামাল লুন্ঠন করে। এ সংক্রান্তে বদলগাছী থানায় একটি মামলা রুজু হলে সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব মোঃ গাজিউর রহমান, পিপিএম এর নেতৃত্বে তথ্য প্রযুক্তির সাহায্যে দ্রুত ডাকাতদের চিহ্নিত করে অতিরিক্ত পুলিশ সুপার মহাদেবপুর সার্কেল জনাব জয়ব্রত পাল, ইনচার্জ ডিবি জনাব মোঃ হাশমত আলী, এসআই (নিরস্ত্র) মোঃ বদরুদ্দোজা জিমেল এবং বদলগাছি থানা পুলিশের সমন্বয়ে গঠিত পুলিশের একটি চৌকস টিম গত আগস্ট মাসের ১৬তারিখ দিবাগত রাত হতে ২০তারিখ দিবাগত রাত পর্যন্ত একটানা ০৫দিন ব্যাপী নওগাঁ, বগুড়া ও জয়পুরহাট জেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এ ডাকাতির সাথে যুক্ত মোট ০৭জন ডাকাতকে গ্রেফতার করে এবং ডাকাতি কাজে ব্যবহৃত দেশীয় অস্ত্র, সিএনজি এবং লুন্ঠিত মালামাল উদ্ধার করে।

জেলা পুলিশের এরকম একটি আভিযানিক সাফল্য পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছে যার স্বীকৃতিস্বরূপ মাননীয় আইজিপি স্যার এ টিমকে আর্থিক পুরষ্কারে পুরষ্কৃত করেন। মাননীয় আইজিপি স্যারের সেই পুরস্কার সেপ্টেম্বর-২৩ মাসের মাসিক কল্যান সভায় ওই চৌকস পুলিশ টিমের হাতে আর্থিক পুরষ্কার তুলে দেয়া হয়।

তিনি আরো বলেন এমন পুরস্কার নি:সন্দেহে আগামীতে আরো ভালো কাজ করার পাথেয় হিসেবে কাজ করবে। এছাড়া দেশের জন্য কল্যাণকর কাজে পুলিশ সদস্যদের উৎসাহ আর অনুপ্রেরণার উৎস হিসেবে এমন পুরস্কারের কোন বিকল্প নেই। এমন পুরস্কার অর্জন করায় আমি জেলা পুলিশসহ ওই পুলিশ টিমকে ধন্যবাদ জ্ঞাপন করছি। আজ তাদের এমন দু:সাহসিক কাজের মাধ্যমে জেলা পুলিশের মুখ উজ্জ্বল হয়েছে। আমি শতভাগ আশাবাদি নওগাঁ জেলা পুলিশ তাদের মেধা দিয়ে এমন প্রশংসনীয় কাজের মাধ্যমে আগামীতেও এমন অর্জন ধরে রাখবে।#
 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই