তারিখ : ১৪ এপ্রিল ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে নবাগত কৃষি কর্মকর্তার মতবিনিময়

রাণীনগরে নবাগত কৃষি কর্মকর্তার মতবিনিময়
[ভালুকা ডট কম : ১২ সেপ্টেম্বর]
নওগাঁর রাণীনগরে কর্মরত গনমাধ্যমকর্মীদের সঙ্গে নবাগত কৃষি কর্মকর্তা মোছা. ফারজানা হকের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কৃষি কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক মুরাদ চৌধুরী সেলিম, আব্দুর রউফ রিপন, বিকাশ চন্দ্র প্রামাণিক, সুকুমল কুমার প্রমাণিক, আব্দুল মালেক, সাইদুর রহমান, বুলেট হোসেন প্রমুখ।

এসময় উপজেলার কৃষি দপ্তরকে সার্বিক তথ্য প্রদানের মাধ্যমে উপজেলার কৃষি ও কৃষকদের এগিয়ে নিতে সহযোগিতা কামনা করেন কৃষি কর্মকর্তা মোছা. ফারজানা হক। এসময় উপজেলার কৃষি ও কৃষকদের সামনের দিকে আরো এগিয়ে নিতে সার্বিক তথ্য আদান-প্রদানের মাধ্যমে উপজেলা কৃষি বিভাগের সঙ্গে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

এসময় কৃষি কর্মকর্তা ফারজানা হক বলেন বঙ্গবন্ধুর রেখে যাওয়া লাল সবুজের বাংলাদেশ বর্তমান প্রধানমন্ত্রীর হাত ধরে পুরাতন কৃষি পদ্ধতি থেকে ডিজিটাল কৃষিতে রূপান্তরিত হয়েছে। কৃষিকে আরো আধুনিকায়ন করতে ও উৎপাদন বৃদ্ধি করার প্রয়াস নিয়ে প্রতি বছরই কৃষি খাতে সরকারের পক্ষ থেকে হাজার হাজার কোটি টাকা ভর্তুকি দিয়ে আসছে বর্তমান কৃষি বান্ধব সরকার। আমাদের দেশে প্রতিবছর জনসংখ্যা বৃদ্ধি পেলেও কিন্তু চাষযোগ্য জমি বৃদ্ধি পাচ্ছে না বরং প্রতিনিয়তই কমে যাচ্ছে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চিও চাষযোগ্য জমি ফেলে না রেখে চাষাবাদের মাধ্যমে ফসলের উৎপাদন বৃদ্ধি করা ও কৃষকদের নতুন নতুন অধিক ফলনশীল ফসল চাষাবাদে উদ্বুদ্ধ করতে প্রতিনিয়তই কৃষি বিভাগ কাজ করে আসছে। তাই পুরো দেশের সঙ্গে এই উপজেলায় কৃষিকে আরো এগিয়ে নিতে সাংবাদিক ও কৃষি বিভাগের একসঙ্গে কাজ করার কোন বিকল্প নেই। সবার সহযোগিতা নিয়ে এই উপজেলায় শতভাগ স্বচ্ছতার সঙ্গে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন কৃষি কর্মকর্তা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই