তারিখ : ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে কৃষি প্রণোদনার উপকরণ বিতরণ

রাণীনগরে কৃষি প্রণোদনার উপকরণ বিতরণ
[ভালুকা ডট কম : ১৪ সেপ্টেম্বর]
নওগাঁর রাণীনগরে কৃষি প্রণোদনার উপকরণ হিসেবে উপজেলার ৮টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলা কৃষি অফিস কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে ২০২৩-২৪অর্থবছরে খরিপ মৌসুমে মাসকালাই ও গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা কর্মসূচির মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে এই বীজ ও রাসায়নিক সার সরবরাহ করা হয়।

গ্রীষ্মকালীন পেঁয়াজ প্রণোদনা হিসেবে ৫০জন কৃষকের প্রতিজনকে প্রতি বিঘার জন্য বীজ ১কেজি এবং ডিএপি ও এমওপি সার ২০কেজি করে সরবরাহ করা হয়। এছাড়া প্রতিজন কৃষককে জমি তৈরি ও পরিচর্যার জন্য শ্রমিক খরচ হিসেবে মোবাইলের মাধ্যমে ২হাজার করে টাকাও প্রদান করা হচ্ছে।  অপরদিকে মাসকালাই প্রণোদনা হিসেবে ২০জন কৃষকের প্রতিজন কৃষককে প্রতি বিঘা জমির জন্য ৫কেজি বীজ এবং ডিএপি সার ১০কেজি ও এমওপি সার ৫কেজি করে সরবরাহ করা হচ্ছে।

এদিন দুপুরে উপজেলা কৃষি কর্মকর্তা মোছা. ফারজানা হকের সভাপতিত্বে বিতরণ কার্যক্রমের আনুষ্ঠনিক উদ্বোধন করেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল বারী মোল্লা। এছাড়া কৃষি অফিসের অন্যান্য কর্মকর্তা, প্রণোদনা প্রাপ্ত কৃষক প্রমুখ। এসময় অতিথিরা সরকারের পক্ষ থেকে পাওয়া এই প্রণোদনাগুলোকে মাঠপর্যায়ে সঠিক ভাবে ব্যবহার করে ফসলের উৎপাদন বৃদ্ধি করে সরকারের গৃহিত লক্ষ্যকে শতভাগ সফল করার প্রতি কৃষকদের আহ্বান জানান। আর যারা এই প্রণোদনার উপকরণগুলো পাওয়ার পর সঠিক ভাবে ব্যবহার করবেন না পরবর্তিতে তাদেরকে সকল প্রণোদনা থেকে বঞ্চিত করা হবে মর্মে হুশিয়ারী প্রদান করা হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই