তারিখ : ২৪ মে ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার জলাবদ্ধতায় ৫০ পরিবারের ভোগান্তি

ভালুকার সীডষ্টোর বাজার সংলগ্ন জলাবদ্ধতায় ৫০ পরিবারের ভোগান্তি
[ভালুকা ডট কম : ২০ সেপ্টেম্বর]
ভালুকার হবিরবাড়ী ইউনিয়নের সীডষ্টোর বাজার সংলগ্ন পূর্বপাড়ার প্রায় ৫০ টি পরিবার ১০ বছর যাবৎ বৃষ্টির পানি জমে মৌসুমী জলাবদ্ধার শিকার হয়ে দুর্বিসহ জীবন যাপন করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে বুধবার সরজমিন গিয়ে দেখা যায় মানবসৃষ্ট জলাশয়ে পানিবন্দী বাসাবাড়ীর অধিকাংশ ঘরের মেঝে পানি জমে রয়েছে। এলাকার ভূক্তভোগি বাসিন্দা মেহেদী হাসান খান জানান প্রায় ১০ বছর যাবৎ বর্ষা মৌসুম এলে পানি জমে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়ে ৩/৪ মাস তাদের ছেলে মেয়ে ও পরিবারের লোকজন নিয়ে কষ্ট করে দিন কাটাতে হয়।

কতিপয় ব্যাক্তি বিভিন্ন সময়ে পানি নিষ্কাশনের গতিপথ বন্ধ করে স্থাপনা নির্মাণ করায় এখানে স্থায়ী জলা বদ্ধতার সৃষ্টি হয়ে সকল বাসা বাড়ীতে পানি উঠে চলাচলের রাস্তা তলিয়ে থাকে। এ অবস্থায় ছেলে মেয়েদের লেখা পড়ার বিঘ্ন সহ রান্নাবান্না, কাজ কর্মের ব্যপক সমস্যা হচ্ছে। তিনি জানান তার এক কন্যা ফাতিহা (১১) পঞ্চম শ্রেণী রোল (১) আরেকজন অন্বেষা (৭) দ্বিতীয় শ্রেণী রোল (১) ঘরে পানি জমে থাকার কারনে ঠিকমত লেখাপড়া করতে পারছেননা। স্কুলে গেলে পানিতে কাপড় ভিজিয়ে যেতে হয়। এ ছারা টয়লেটের পয়মিশ্রিত ময়লা পানি ঘরের ভিতর প্রবেশ করায় দুর্গন্ধ ও নানা রোগ ব্যাধির সৃষ্টি হয়ে থাকে।সোনার বাংলা উচ্চ বিদ্যালয় ও পাখিরচালা প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের চলাচলের রাস্তায় পানি জমে থাকায় তাদের লেখা পড়ার বিঘ্ন হচ্ছে।

এলাকার বাসিন্দা কালাম খান, আব্দুল মালেক খান, মনিরুদ্দিন মাষ্টার, নয়ন খান সহ অনেকেই জানান তারা বিভিন্ন সময়ে জলাবদ্ধতা নিরশনের জন্য প্রশাসনের দারস্থ হয়েও কোন প্রতিকার পাননি। তারা জানান দক্ষিন দিক দিয়ে কিছু কিছু পানি নেমে যাওয়ার একটি নালা ছিলো যা ওই এলাকার কাতপয় প্রভাবশালী ব্যক্তি স্থাপনা নির্মাণ করে বন্ধ করে দিয়েছে। এ ব্যাপারে বুধবার দুপুরে মোবাইল ফোনে স্থানীয় চেয়ারম্যানের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে ফোনটি বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই