তারিখ : ২৬ ফেব্রুয়ারী ২০২৪, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যশোরে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব

যশোরে ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বিপাকে রবি শষ্য চাষিরা
[ভালুকা ডট কম : ০৭ ডিসেম্বর]
ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে সৃষ্ট নিম্নচাপে যশোরে বুধবার রাত থেকে সারাদেশে অবিরাম মুষলধারের বৃষ্টি হচ্ছে। ফলে বিপাকে পড়েছেন রবি শষ্য চাষি সহ শ্রমজীবী মানুষ।

আবহাওয়া অফিস জানিয়েছে, ঘূর্ণিঝড় মিগজাউম মঙ্গলবার দুপুরে ভারতের অন্ধপ্রদেশে আঘাত হেনে স্থল নিম্নচাপে পরিণত হয়েছে। প্রবল ঘূর্ণিঝড়ে চেন্নাইয়ে ৮জনসহ অন্ধপ্রদেশে বেশ কয়েকজনের হতাহতের ঘটনা ঘটেছে। এর প্রভাবে ভারতসহ বাংলাদেশের বিভিন্ন জেলায় বৃষ্টিপাত হচ্ছে। বুধবার রাত থেকে যশোরসহ আশেপাশের জেলায় অবিরাম মুষলধারে বৃষ্টি হচ্ছ। এ সময়ে উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে।

এদিকে, যশোরে টানা বৃষ্টিপাতে বিপাকে পড়েছে রবি শষ্য চাষিসহ খেটে খাওয়া শ্রমজীবী মানুষেরা। শ্রমজীবীদের বৃষ্টিতে ভিজেই কাজ করতে হচ্ছে। সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে বিকশা চালকেরা। একই সাথে রবি শষ্য চাষিদের ব্যাপক ক্ষতির সম্ভাবনা রয়েছে। এছাড়া বৃষ্টির কারণে শহর, হাট-বাজারে মানুষের উপস্থিতি ছিল রয়েছে। প্রয়োজনীয় কাজ ছাড়া মানুষ ঘরের বাইরে বের হয়নি।

আবহাওয়া অফিস বলেছে, বৃহস্পতিবার রাজধানী ঢাকা ও এর আশপাশের এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত ১০ ঘণ্টায় ১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। নিচু রাস্তায় পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা।।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই