তারিখ : ১৬ জুন ২০২৪, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় সরকারী খাস জমি উদ্ধার

ভালুকায় ২০০ কোটি টাকা মূল্যের সরকারী খাস জমি উদ্ধার
[ভালুকা ডট কম : ০১ জুন]
ভালুকায় উপজেলা প্রশাসনের উদ্যোগে শনিবার (১জুন) দুপুরে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জন্য জেলা প্রশাসকের নির্দেশে হবিরবাড়ি মৌজার ১৫০ নম্বর দাগে সরকারী খাস খতিয়ানভূক্ত ২০ একর জমি উদ্ধার করা হয়েছে। যার আনুমানিক মূল্য ২০০ কোটি টাকা। দীর্ঘদিন ধরে ওই জমি স্থানীয় ভূমিখেকো ও দলালরা দখল করে রেখেছিলো।

স্থানীয় সূত্রে জানা যায়, কয়েক মাস ধরে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মাণের জন্য প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন এলাকায় খাস জমি খোঁজা হচ্ছিলো। উপজেলা সদরের আশপাশে এতো বেশি পরিমাণ খাস জমি না থাকায় উপজেলার হবিরবাড়ি মৌাজার ১৫০ নম্বর দাগে ওই জমির  সন্ধান মেলে। দীর্ঘদিন ধরে স্থানীয় কিছু ভূমিখেকো ও দালাল তাদের লোকজন দিয়ে ওই খাস জমি দখলের পর অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে ভাড়া দিয়ে আসছিলো। ঘটনার দিন শনিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহান লাবীব জিশানের নেতৃত্বে মডেল থানা পুলিশের সহযোগিতায় ১৯ টি অবৈধ স্থাপনা (ঘর) অপসারণ করে ৬৬ বিঘা জমি উদ্ধার করেন এবং ওই উদ্ধারকৃত জমিতে লাল নিশান স্থাপন করে দেয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারহান লাবীব জিশান জানান, অভিযান করে ২০০ কোটি টাকা মূল্যের ২০ একর সরকারী খাস জমি উদ্ধার করা হয়েছে। সরকারী স্বার্থ রক্ষার্থে এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই