তারিখ : ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দ্বিতীয় দিনেও অবরুদ্ধ লক্ষ্মীপুর

দ্বিতীয় দিনেও অবরুদ্ধ লক্ষ্মীপুর
[ভালুকা ডট কম : ২৭ নভেম্বর]
নির্বাচনী তফসিল ঘোষনার প্রতিবাদে ১৮ দলীয় জোটের ডাকা ৪৮ ঘন্টা অবরোধের দ্বিতীয় দিনেও অবরুদ্ধ হয়েছে লক্ষ্মীপুর। সকাল থেকেই শহরের দক্ষিন তেমুহনীতে খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হয় জামায়াত শিবির কর্মীরা এ সময় তারা রাস্তায় অবস্থান করে ঢাকা-রামগতি মহাসড়ক বন্ধ করে দেয়।

এসময় তারা মহাসড়কে গাছের গুড়ি ফেলে রাস্তা বন্ধ করে দেয়। পরে অবরোধের সমর্থনে জেলা জামায়াতের আমীর এম.রুহুল আমিন ভূঁইযার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে উত্তর তেমহনীতে সমাবেশে মিলিত হয়। শহরের  উত্তর তেমুহনী ও ঝুমুর এলাকায় ঢাকা-রায়পুর মহাসড়কে  অবস্থান নেয় বিএনপি-জামায়াত কর্মীরা। এসময় তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ মিছিল করে রাস্তা অবরোধ করে রাখে।

এদিকে দুপুর ১২ টায় অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে বিএনপি। মিছিল থেকে পৌর মেয়র আবু তাহেরের বাসায় ককটেল বিস্ফোরনের খবর পাওয়া যায়। এর প্রতিবাধে জেলা যুবলীগ বিকাল ৪টায় একটি প্রতিবাধ মিছিল বের করে। মিছিল থেকে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরনের  ঘটে। এছাড়া লক্ষ্মীপুরের জকসিন, মান্দারী, চন্দ্রগঞ্জ, রায়পুর রামগঞ্জ, রামগতি, কমলনগন সহ জেলার বিভিন্ন স্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে ও অবস্থান করে সড়ক অবরোধ করে রাখে বিএনপি-জামায়াত কর্মীরা।

অবরোধে লক্ষ্মীপুরের অভ্যন্তরীন এবং দুরপাল্লার সকল যান চলাচল বন্ধ রয়েছে। দোকানপাটসহ সকল প্রতিষ্ঠান বন্ধ ছিল।  শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন মোড়ে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ। এখন পর্যন্ত লক্ষ্মীপুরের সাথে বিভিন্ন উপজেলার এবং সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই