তারিখ : ১৮ জুলাই ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

অনুসন্ধানী প্রতিবেদন

সখীপুরে ১৭টি কমিউনিটি ক্লিনিক ভবন ঝুঁকিপূর্ণ

জুলাই 17 2018

[ভালুকা ডট কম : ১৭ জুলাই] দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় টাঙ্গাইলের সখীপুর উপজেলার ৩৭টি কমিউনিটি ক্লিনিকের মধ্যে ১৭টি ভবন ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে তিনটি ভবনের দেয়াল ধসে পড়ায় ওইসব ক্লিনিকের পরিচালকরা (সিএইচসিপি) অন্যত্র ঘর ভাড়া নিয়ে সেবা কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। অন্য ১৪টি ক্লিনিকের পরিচালক ও সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীরা ঝুঁকি নিয়েই রোগীদের স্বাস্থ্যসেবা দিচ্ছেন।

বিস্তারিত...

নওগাঁয় মন্দিরের মাঠ কাঠ ব্যবসায়ীদের দখলে

জুলাই 13 2018

[ভালুক ডট কম : ১৩ জুলাই] নওগাঁ শহরের কালিতলা শ্রী শ্রী বুড়াকালিমাতা পূজা ম-পের মাঠ দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে স্থানীয় কাঠ ব্যবসায়ীদের বিরুদ্ধে। ব্যবসায়ীরা মাঠ দখল করে সেখানে কারখানা ও কাঠের গুল ফেলে রাখায় এ বছর রথযাত্রা উৎসব হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছে স্থানীয় সনাতন ধর্মাবলম্বী মানুষের মধ্যে। শনিবার থেকে রথযাত্রা উৎসব শুরু হওয়ার কথা।

বিস্তারিত...

নওগাঁয় রেলওয়ের কোটি টাকার সম্পদ নষ্টের পথে

জুলাই 12 2018

[ভালুকা ডট কম : ১২ জুলাই] নওগাঁর আত্রাইয়ে রেলওয়ের কোটি টাকার সম্পদ অযত্ন আর অবহেলায় নষ্ট হয়ে যাচ্ছে। এসব সম্পদের সঠিক রক্ষণাবেক্ষণ না হওয়ায় দিনের পর দিন হারিয়ে যাচ্ছে রেলওয়ের রেল লাইনসহ মূল্যবান সম্পদ। সেই সাথে বেদখল হয়ে যাচ্ছে বিভিন্ন স্থাপনা ও জায়গা। ফলে রেলওয়ে আর্থিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছে।

বিস্তারিত...

ঘুষ বাণিজ্য ও জন হয়রানি চরমে পৌছেছে যশোর কাস্টম্স

জুলাই 11 2018

[ভালুকা ডট কম : ১১ জুলাই] যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারট কার্যালয়ে আমদানীকারকদের মূসক ১৯ চালান জমা দেয়ার সময় ফাইল প্রতি অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।যশোর কাস্টমস এক্সাইজ ও ভ্যাট অফিসের অধীনে চুয়াডাঙ্গা, ফরিদপুর, গোপালগঞ্জ, যশোর, ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, মেহেরপুর, নড়াইল এবং রাজবাড়ি জেলার সম্বন্বিত মূসক কার্যক্রম চলছে।

বিস্তারিত...

রাণীনগরে সরকারি জায়গায় ভবন নির্মাণ,প্রশাসন নিরব

জুলাই 06 2018

[ভালুকা ডট কম : ০৬ জুলাই] নওগাঁর রাণীনগরে ইউএনও’র হস্তক্ষেপে অবৈধ ভাবে সরকারি খাসের জায়গা জোবর দখল করে বহুতল ভবন নির্মাণ করার কাজ বন্ধ করার প্রায় ২ মাস পর আবারও বন্ধ হওয়া কাজ শুরু করেছেন এক স্থানীয় প্রভাবশালী মহিলা। উপজেলার বড়গাছা ইউনিয়নের বড়গাছা বাজার সংলগ্ন সুগানদিঘী নামক স্থানে এই বহুতল ভবন নির্মাণ করা চলছে। কিন্তু প্রশাসন বলছে বিয়ষটি তাদের জানা নেই।

বিস্তারিত...

আত্রাই-ভবানীগঞ্জ সড়কের কার্পেটিং উঠে খানা-খন্দকে ভরা

জুলাই 03 2018

[ভালুকা ডট কম : ০৩ জুলাই] নওগাঁর আত্রাই-ভবানীগঞ্জ সড়কের কার্পেটিং উঠে গিয়ে খানাখন্দকে ভরে গেছে। জীবনের ঝুঁকি নিয়ে এ সড়ক দিয়ে চলাচল করছে ছোট বড় যানবাহন। দীর্ঘদিন থেকে সড়কটির কার্পেটিং উঠেগিয়ে বেহাল দশা হয়ে থাকলেও প্রয়োজনীয় সংস্কার না করায় জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। আত্রাই উপজেলার দুর্ভোগের আরেক নাম আত্রাই-ভবানীগঞ্জ সড়ক।

বিস্তারিত...

নওগাঁর মহাদেবপুর শিল্পাঞ্চল হলেও খানা-খন্দকে ভরা প্রধান রাস্তা

জুলাই 01 2018

[ভালুকা ডট কম : ০১ জুলাই] নওগাঁর মহাদেবপুর উপজেলা বড় বড় চাতাল ও শিল্পকারখানায় সমৃদ্ধ একটি উপজেলা। শিল্পাঞ্চল হিসাবে এই উপজেলার প্রধান প্রধান রাস্তাগুলোর অবস্থা খুবই নাজুক ও ঝুঁকিপূর্ন। উপজেলা সদর মহাদেবপুর-নওগাঁ দু’লেন সড়কের ঘোষপাড়া মোড় থেকে মাসুদ ফিলিং স্টেশন পর্যন্ত চলাচলের অযোগ্য হয়ে পড়লেও এর সংস্কার করা কোন উদ্যোগ

বিস্তারিত...

নান্দাইলে ঈদুল ফেতরের বিশেষ বরাদ্দের চাল এখনো পায়নি ৫৫ হাজার দুস্থ

জুলাই 01 2018

[ভালুকা ডট কম : ০১ জুলাই] ময়মনসিংহের নান্দাইল উপজেলার ১২টি ইউনিয়নে দুস্থ সংখ্যা ৭২ হাজার ৪১১। ঈদে মাথাপিছু ভিজিএফের (ভালনারেবল গ্রুপ ফিডিং) চাল বরাদ্দ ১০ কেজি (মোট বরাদ্দ ৭২৪.১১০ টন)। কিন্তু প্রায় ৫৫ হাজার দুস্থ এই ঈদ বরাদ্দ থেকে বঞ্চিত রয়েছে। তবে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যানরা বলছেন, কেউ বঞ্চিত থাকবে না। সূত্র জানায়, প্রথম পর্যায়ের বরাদ্দ বিতরণের দাবি করা হলেও দ্বিতীয় পর্যায়ে

বিস্তারিত...

হালুয়াঘাটে শৌচাগার সংকটে গণমানুষের ভোগান্তি

জুন 30 2018

[ভালুকা ডট কম : ৩০ জুন] হালুয়াঘাট পৌরসদরে অবস্থিত পুরাতন বাসস্ট্যান্ড (কামারপট্টি) এলাকায় একটি ব্যবসায়ীক মোকাম হলেও তাতে স্বাস্থ্যসম্মত ও উন্নত মানের শৌচাগার না থাকায় বাজারের ব্যবসায়ী ও আগন্তুক লোকজনকে মহাবিপাকে পড়তে হয়। এছাড়া উত্তর বাজার, শুটকী মহাল ও মাছ মহালে ব্যবসায়ী সমিতির উদ্যোগে নির্মাণকৃত তিনটি শৌচাগার থাকলেও রক্ষণাবেক্ষণের অভাবে সেটি ব্যবহারের

বিস্তারিত...

সখীপুর সদর উপস্বাস্থ্যকেন্দ্রে চরম দুর্ভোগ

জুন 25 2018

[ভালুকা ডট কম : ২৫ জুন] টাঙ্গাইলের সখীপুর সদর উপস্বাস্থ্যকেন্দ্রে গত পাঁচবছর ধরে কোন শৌচাগার না থাকায় কর্মরত চারজন নারী-পুরুষ চিকিৎসকসহ রোগীদের প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। শৌচাগার চেয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বার বার আবেদন করেও এর কোনো সুরাহ হচ্ছে না। সর্বশেষ গত এপ্রিল মাসে জেলা সিভিল সার্জন বরাবর ওই স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক অপু সাহা একটি আবেদন পাঠানা।

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই