তারিখ : ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লক্ষ্মীপুরে ১৮দলের ৭২ ঘন্টার ১ম দিন

লক্ষ্মীপুরে ১৮দলের ৭২ ঘন্টার ১ম দিন
[ভালুকা ডট কম : ৩০ নভেম্বর]
নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, নির্বাচনী তফসিল ঘোষনার প্রতিবাদে ১৮ দলীয় জোটের ডাকা দ্বিতীয় দফা ৭২ ঘন্টা অবরোধের প্রথম দিনের অবরোধ শান্তিপূর্নভাবে পালিত হচ্ছে।

সকাল থেকেই শহরের বিভিন্ন স্থানে  জড়ো হয় ১৮দলের নেতাকর্মীরা। এ সময় তারা রাস্তায় অবস্থান ও টায়ারে আগুন জ্বালিয়ে এবং গাছের গুড়ি পেলে রাস্তা অবরোধ করে রাখে। সকালে শহরের দক্ষিন তেমুহনীতে জামায়াত শিবির অবস্থান নিয়ে  ঢাকা-রামগতি মহাসড়ক বন্ধ করে দেয়। তারা মহাসড়কে গাছের গুড়ি ফেলে রাস্তা বন্ধ করে। শহরের  উত্তর তেমুহনী ঢাকা-রায়পুর মহাসড়কে  অবস্থান নেয় বিএনপি-জামায়াত কর্মীরা। তারা সেখানে অবরোধের সমর্থনে পৃথক পৃথক ভাবে মিছিল-সমাবেশ করে।  এসময় রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ করে রাখে এবং বেশ কয়েকটি ককটেলের বিস্ফোরন ঘটায়।

এছাড়া দালালবাজার, জকসিন, মান্দারী, চন্দ্রগঞ্জসহ শহরের বিভিন্ন স্থানে রাস্তায় টায়ার জ্বালিয়ে ও গাছের গুড়ি ফেলে রাস্তা অবরোধ রাখে ১৮দলের নেতাকর্মীরা। লক্ষ্মীপুরের রায়পুর, রামগঞ্জ, রামগতি, কমলনগন সহ জেলার বিভিন্ন স্থানে রাস্তায় গাছের গুড়ি ফেলে ও রাস্তায় বিক্ষোভ সমাবেশ করে সড়ক অবরোধ করে রাখে বিএনপি-জামায়াত কর্মীরা।

অবরোধে লক্ষ্মীপুরের অভ্যন্তরীন এবং দুরপাল্লার সকল যান চলাচল বন্ধ রয়েছে। শহরের অধিকাংশ দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন মোড়ে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি। লক্ষ্মীপুরের সাথে বিভিন্ন উপজেলার এবং সারাদেশের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই