তারিখ : ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লক্ষ্মীপুরের অবরোধের ২য় দিন / যুবদল নেতাকে হত্যার প্রতিবাদে কাল-সন্ধ্যা হরতাল পালিত

লক্ষ্মীপুরের বিক্ষোভ মিছিল,সড়ক অবরোধ,ককটেল বিস্ফোরনের মধ্যদিয়ে অবরোধের ২য় দিন
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
লক্ষ্মীপুরের বিক্ষোভ মিছিল, গাছের গুড়ি পেলে সড়ক অবরোধ ও ককটেল বিস্ফোরনের মধ্যদিয়ে ১৮দলের ডাকা ২য় দফা ৭২ ঘন্টার অবরোধের  ২য় দিন পালিত।

রবিবার  সকাল ৬ টা থেকে শহরের দক্ষিন তেমুহনী মিলিত হতে থাকে ১৮দলের নেতাকর্মীরা। বেলা সাড়ে ৭টায় ১৮ দলের উদ্যোগে অবরোধের সমর্থনে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ঢাকা-রায়পুর মহাসড়ক প্রদক্ষিন করে ট্রাফিক চত্বরে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা মফিজুল ইসলাম, সহকারী সেক্রেটারী এ.আর.হাফিজ উল্যাহ, জেলা যুবদল নেতা এমরান হোসেন, শহর জামায়াতের আমীর ফারুক হোসেন নুরনবী, শহর শিবির সভাপতি আবদুল আউয়াল রাসেল প্রমুখ।

সমাবেশ শেষে নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে। শহরের উত্তর তেমুহনীতে পৃথক পৃথক মিছিল সমাবেশ ও রাস্তা অবরোধ করেছে বিএনপি-জামায়াত।  পৌর বাস টার্মিনাল এলাকায় গাছ কেটে সড়ক অবরোধ করে অবরোধকারীরা। এদিকে লক্ষ্মীপুরের দালালবাজার ,মান্দারী, চন্দ্রগঞ্জ, ঝুমুর,ভবানীগঞ্জ ও জকসিনসহ শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও গাছ কেটে সড়ক অবরোধ করে রাখে ১৮দলের নেতাকর্মীরা।  এছাড়া লক্ষ্মীপুরের রায়পুর, রামগঞ্জ, রামগতি, কমলনগরের বিভিন্ন স্থানে অবরোধ করেছে ১৮ দলীয় জোট নেতাকর্মীরা। কোন রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ন স্থানে বিপুল সংখ্যক পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে। 

লক্ষ্মীপুর রামগঞ্জে যুবদল নেতাকে হত্যার প্রতিবাদে কাল-সন্ধ্যা হরতাল পালিত
লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলা করপাড়া ইউপি যুবদলের সিনিয়র সহ-সভাপতি মনির হোসেনকে (৪০) ২৮ নভেম্বর বৃহস্পতিবার রাতে অপহরণ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে দোষীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে রামগঞ্জ উপজেলা যুবদলের উদ্যোগে রবিবার সকাল-সন্ধ্যা হরতাল স্বতস্ফুর্ত ভাবে পালিত হয়েছে।

সকালে শহরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও রাস্তায় টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখে। এছাড়া নিহতের এলাকাবাসী রাস্তায় টায়ার ও অবস্থান নিয়ে খুনিদের গ্রেপ্তারে তীব্র দাবি জানায়।উল্লেখ্য, মনির হোসেন গত বৃহস্পতিবার সন্ধ্যায় রামগঞ্জ শহরের একটি হাসপাতালে অসুস্থ্য শালিকাকে দেখতে বাড়ি থেকে বের হন। এরপর রাত ১টার দিকে তিনি তার ছোট ভাই মহসিনকে নিজের মোবাইলে জানান, তাকে দুর্বৃত্তরা ১০ লাখ টাকা মুক্তিপন দাবীতে অজ্ঞাত স্থানে আটক করে রেখেছে। রাত ৩টার মধ্যে উপজেলার হানুবাইশ বাসস্ট্যান্ডে টাকা নিয়ে আসলে তাকে ছেড়ে দেয়া হবে। মহসিন তড়িঘড়ি করে দুই লাখ টাকা ও স্বর্ণালঙ্কার নিয়ে রাত ২টার দিকে হানুবাইশ বাসস্ট্যান্ডে এসে কাউকে না পেয়ে বড় ভাই মনির হোসেনের মোবাইলে ফোন করেন। তবে অপর প্রান্ত থেকে ফোন রিসিভ করা হয়নি। পরের দিন শুক্রবার ভোরে স্থানীয়রা উপজেলার ভাটরা ইউপির নান্দিয়াপাড়া মালের বাড়ীর সামনে মুদাফ্ফরগঞ্জ সড়কের পাশে পায়ের নখ উপড়ানো ও হাত-পা বাঁধা গুলিবিদ্ধ লাশ দেখে রামগঞ্জ থানা পুলিশকে খবর দেয়। পরে থানা এস.আই কামাল হোসেনের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

এ সংবাদ জানাজানি হলে উপজেলার বিভিন্ন এলাকা থেকে শত শত লোকজন থানা প্রাঙ্গণে ভিড় জমায়। এসময় উপজেলা বিএনপির লোকজন ও নিহতের আত্মীয়-স্বজন লাশটি করপাড়া ইউপি যুবদলের সিনিয়র সহ-সভাপতি ও গাজীপুর গ্রামের দেহয়ার বাড়ির মৃত. কলিম উল্যার ছেলে মনির হোসেনের বলে শনাক্ত করে। সৃষ্ট ঘটনায় নিহত মনির হোসেনের স্ত্রী হাসিনা বেগম বাদি হয়ে রামগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ ব্যাপারে রামগঞ্জের বিএনপি ও যুবদলের নেতৃবৃন্দ বলেন, এটা রাজনৈতিক হত্যাকান্ড। আমরা এই হত্যাকান্ডের তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই