তারিখ : ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লক্ষ্মীপুর তোরাবগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপি’র সংঘর্ষ ,ভাংচুর, আহত-৪০

লক্ষ্মীপুর তোরাবগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপি’র সংঘর্ষ ,ভাংচুর,ওসি ও সাংবাদিক সহ আহত-৪০
[ভালুকা ডট কম : ০২ ডিসেম্বর]
লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলার তোরাবগঞ্জ বাজারে আওয়ামীলীগ ও বিএনপি’র দফায় দফায় সংঘর্ষে কমলনগর থানার ওসি ও সাংবাদিক সহ ৩৫-৪০ আহত হয়েছে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টার সময় কমলনগর তোরাবগঞ্জ বাজারে ১৮দলের নেতাকর্মীরা ৭২ ঘন্টা অবরোধের একটি বিক্ষোভ মিছিল প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিএনপির কার্যালয়ের সামনে আসলে অপর দিক থেকে আওয়ামীলীগের একটি বিক্ষোভ মিছিল বিএনপি’র কার্যালয়ে আক্রমন করে ভাংচুর করে। তারই সূত্র ধরে সোমবার সকাল ১১ঘটিকায় ১৮দলের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে আওয়ামীলীগ অফিস ভাংচুর করে। এতে আ’লীগ নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা করে ফলে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে।

এ সময় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরন করে, ৪-৫টি মোটর সাইকেলে আগুন ধরিয়ে দেয় সংঘর্ষকারীরা। এসময় কয়েকটি দোকানপাট লুট ও ভাংচুরের ঘটনা ঘটে। সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে আওয়ামীলীগ নেতাকর্মীদের হামলার শিকার হন এবং তাদের সরঞ্জাম ছিনিয়ে নেয়। পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে কমলনগর থানার ওসি সুব্রত ব্যানার্জী ঘটনাস্থলে উপস্থিত হলে তিনিও আহত হন। পরে লক্ষ্মীপুর থেকে বিজিবি ঘঠনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এতে ওসি ও দুই সাংবাদিক সহ ৩৫-৪০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের কে কমলনগরের বিভিন্ন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তোরাবগঞ্জ বাজারের মানুষের মাঝে এখন আতংক বিরাজ করছে। যে কোন মুহুর্তে রক্তক্ষয় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে। পরিস্থিতি শান্ত রাখতে তোরাবগঞ্জ বাজারে পুলিশ ও বিজিবি মোতায়ন করা হয়েছে।

লক্ষ্মীপুরে ৩য় দিনের অবরোধ ৩০-৪০টি ককটেল বিস্ফোরন
লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল, মুর্হুমুর্হু ককটেল বিস্ফোরন, রাস্তায় গাছের গুড়ি ফেলে এবং টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধের মধ্যে দিয়ে ৭২ ঘন্টার ৩য় দিনের অবরোধ পালিত। তত্ত্বাবধায়ক  সরকারের পূর্নবহালের দাবী এবং দশম জাতীয় নির্বাচনের তফসিল বাতিল ও শীর্ষ নেতাদের মুক্তির দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে ১৮ দলীয় জোটের ডাকা এ অবরোধ  চলছে।

সোমবার সকালে জেলা শহরের দক্ষিণ তেহমুনী থেকে জামায়াত অবরোধের সমর্থনে মিছিল বের করে। এরপর উত্তর তেহমুনী থেকে বিএনপি এবং ১৮ দলীয় জোট আলাদাভাবে সামাদ একাডেমি, বাস টার্মিনাল, আলিয়া মাদ্রসা ,ঝুমুর সিনেমা, বিসিক শিল্প নগরীসহ বিভিন্ন পয়েন্টে খন্ড খন্ড মিছিল ও রাস্তার উপর নেতাকর্মীরা সমাবেশ করে সড়ক অবরোধ করে। অপরদিকে জেলা সদরের দালাল বাজারে জামায়াত শিবির কর্মীরা লাঠি সোটা নিয়ে বিক্ষোভ  মিছিল বের করে ও সড়ক অবরোধ করে রাখে, এ সময় অবরোধকারীরা ঢাকা-রায়পুর ও রামগতি সড়কে গাছ কেটে ও গাছের গুঁড়ি ফেলে সড়ক অবরোধ করে রাখে । এবং ২৫ টির অধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতংকের সৃষ্টি করে অবরোধকারীরা।

দুপুরে অবরোধ বাড়ানোর খবরে শহরের উত্তর তেমুহনী,দক্ষিন তেমুহনীসহ শহরের বিভিন্ন স্থানে প্রায় ৩০-৪০টি ককটেলের বিস্ফোরন ঘটায় ১৮ দলের নেতাকর্মীরা। এ ছাড়া উপজেলার মান্দারী বাজার, জকসিন, দালাল বাজার, ও চন্দ্রগঞ্জসহ রামগতি, কমলনগর, রামগঞ্জ, রায়পুর উপজেলায় পিকেটাররা অবরোধ পালন করছে। নাশকতা এড়াতে শহরে আইন শৃঙ্খলা রক্ষায় বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন রয়েছে । জেলা শহর থেকে সব ধরনের যানবাহন চলাচল ও দোকান পাট বন্ধ রয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই