তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায়“সার্চ মানবাধিকার সোসাইটির”নামে থানায় চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগ

ভালুকায়“সার্চ মানবাধিকার সোসাইটির”নামে থানায় চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগ
[ভালুকা ডট কম : ১৮ জানুয়ারী]
ভালুকায়“সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ”নামে সংস্থার ভালুকা উপজেলা শাখার সভাপতি ডাঃ মোঃ জসিম উদ্দিনের বিরুদ্ধে ১৭ জানুয়ারী রাতে ভালুকা মডেল থানায় চাঁদাবাজি ও প্রতারণার একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ভালুকা পৌর সভার ১নং-ওয়ার্ড হাসপাতাল রোড এলাকায় একটি ভাড়া বাসায় “সার্চ মানবাধিকার সোসাইটি বাংলাদেশ” নামের একটি মানবাধিকার সংগঠনের সাইনবোর্ড টানিয়ে ওই সংগঠনের নাম ভাঙ্গিয়ে ভালুকাসহ আশ-পাশের এলাকায় চাঁদাবাজি ও প্রতারণা করে বিপুল অর্থ হাতিয়ে নিচ্ছে জনৈক ডাঃ মোঃ জসিম উদ্দিন নামের এক ব্যক্তি। তার কোন শিক্ষাগত যোগ্যতা না থাকলেও সে ভিজিটিং কার্ডে নামের পূর্বে ডাক্তার শব্দ ব্যবহার করছে। তাছাড়া সে ভালুকার প্রত্যন্ত অঞ্চলের অ-শিক্ষিত,স্কুল ও কলেজ পড়ুয়া যুবকদের বিপদগামী করার প্রয়াশে তাদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনীময়ে সদস্য বানিয়ে মানবাধিকার কমিশনের আইডি কার্ড প্রদান করছে। এই সব কথিত সদস্যদের নিয়ে সে উপজেলার বিভিন্ন মিল ফ্যাক্টোরী ও সাধারণ মানুষদের ভয়-ভীতি দেখিয়ে টাকা আদায় করছে বলে অভিযোগ রয়েছে।

ডাঃ মোঃ জসিম উদ্দিনের কার্যাকলাপে মানবাধিকার কমিশনের সুনাম ও ভাবমূর্তি বিনষ্ট হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। ভালুকা মডেল থানায় শুক্রবার ১৭জানুয়ারী রাতে এ অভিযোগটি করেছেন“মাসিক মানবাধিকার খবর”পত্রিকার ভালুকা প্রতিনিধি খোকন মাহমুদ।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই