তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জেএমবি’র মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত ৩ আসামী ছিনতাই হওয়ার ১৪ দিন পর ভালুকায় পরিতেক্ত অবস্থায় ডান্ডাবেরী উদ্ধার

জেএমবি’র মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত ৩ আসামী ছিনতাই হওয়ার ১৪ দিন পর ভালুকায় পরিতেক্ত অবস্থায় ডান্ডাবেরী উদ্ধার
[ভালুকা ডট কম : ১০ মার্চ]
ঢাকা-ময়মনসিংহ মহসড়কের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের কাশিগঞ্জ সাইনবোড এলাকা নামকস্থানে থেকে জেএমবি’র মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত তিন আসামী বামা মিজান, রাকিবুল হাসান ও সালাউদ্দিনকে সশস্ত্র জঙ্গি হামলা চালিয়ে ছিনিয়ে নেয়ার ১৪ দিন পর গত (০৯ মার্চ) রোববার বিকেলে ভরাডোবা-ঘাটাইল সড়কের ভালুকা উপজেলার মেদুয়ারী গ্রামের বাঘসাত্রা নামক স্থানে রাস্তার পাশে এলাকাবাসী পরিতেক্ত অবস্থায় একটি ডান্ডাবেরী দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পরে ভালুকা মডেল থানা পুলিশ ওই ডান্ডাবেরী উদ্ধার করে থানায় নিয়ে আসে।  

উল্লেখ্য ঘটনার দিন গত (২৩ফেব্রুয়ারী) রোববার সকালে ঢাকা-ময়মনসিংহ মহসড়কের ত্রিশাল উপজেলার আমিরাবাড়ী ইউনিয়নের কাশিগঞ্জ সাইনবোড এলাকা নামকস্থান থেকে জেএমবির মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত তিন আসামী বামা মিজান, রাকিবুল হাসান ও সালাউদ্দিনকে ময়মনসিংহ আদালতে নেয়ার সময় ওই এলাকায় জঙ্গিরা প্রিজনভ্যান লক্ষ্য করে হামলা চালায় এবং প্রিজনভ্যান ব্যারিকেট দিয়ে এলোপাথারী গুলিছুড়ে আতিক নামের এক পুলিশ সদস্যকে হত্যা করে। এ সময় প্রিজনভ্যানে থাকা আরও দুইজন পুলিশ সদস্যকে গুলি করে আহত করে। পরে জঙ্গিরা জেএমবি’র মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত ৩ আসামীকে ছিনিয়ে নিয়ে যায়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়,ঘটনার দিন রোববার সকাল ৭টার দিকে গাজীপুর কাশিমপুর কারাগার থেকে প্রিজনভ্যানে করে জেএমবি’র মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত আসামী বামা মিজান, রাকিবুল হাসান ও সালাউদ্দিনকে নিয়ে একটি প্রিজনভ্যান ঘটনাস্থলে পৌচ্ছলে দুইটি মাইক্রবাস ও একটি ট্রাক দিয়ে রাস্তা ব্যারিকেট করে ৮/১০জনের একটি জঙ্গিদল প্রিজনভ্যানকে লক্ষ্য করে এলোপাথারী গুলি শুরু করে। এ সময় হামলাকারী জঙ্গির গুলিতে প্রিজনভ্যানে থাকা পুলিশ সদস্য আতিক ঘটনাস্থলেই নিহত হয়। অপর দুই পুলিশ সদস্য আহত হয়। আহতদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনার সাথে জড়িত সন্দেহে টাঙ্গাইল জেলার সখিপুর থানা পুলিশ অস্ত্রসহ গাড়ী চালক জাকারিয়া ও সাজাপ্রাপ্ত জেএমবি সদস্য রাকিবুল হাসানকে আটক করে। আটকের পর পুলিশ ও রাকিবুলের মধ্যে বন্দুক যোদ্ধে রাকিবুল মারা যায়।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই