তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিএডিসির তিনকোটি টাকা মূল্যের সরকারী সম্পত্তি উদ্ধার

ভালুকায় বিএডিসির তিনকোটি টাকা মূল্যের সরকারী সম্পত্তি উদ্ধার
[ভালুকা ডট কম : ১৯ মার্চ]
ভালুকায় প্রায় তিন কোটি টাকা মূল্যের সরকারী সম্পত্তিসহ বেদখলকৃত পূর্ব পাকিস্তান সার গুদামটি উদ্ধার করে তা সিলগালা করে দেয়া হয়েছে।

আজ ১৯ মার্চ বুধবার দুপুরে নির্বাহী ম্যাজেস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সরোয়ার হোসেন ও সহকারী কমিশনার (ভূমি) তরফদার সোহেল রহমান উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন। এ সময় বিএডিসি ময়মনসিংহ জেলা যুগ্ন পরিচালক বিশ্বনাথ বর্ণিক ও সহকারী পরিচালক (সার) আব্দুল আহাদ উপস্থিত ছিলেন।

 জানা যায়,পাকিস্তান আমলে নির্মিত পৌর এলাকার গফরগাঁও সড়কের শহীদ নাজিম উদ্দিন রোডের উপজেলা প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের পাশে ভালুকা মৌজার ১৯৯ নম্বর দাগে ১৭ শতাংশ জমির উপর একটি সার গুদাম নির্মাণ করা হয়। পরবর্তীতে সরকারীভাবে গুদামটি পরিত্যক্ত ঘোষণা করা হলে জনৈক ইঞ্জিনিয়ার মহিউদ্দিন নামে এক ব্যক্তি তা লিজ নেন। কিন্তু সরকারী শর্ত ভঙ্গের কারণে এই লিজের বিরুদ্ধে বিএডিসি’র পক্ষ থেকে মামলা করা হলে আদালত মামলাটি বিএডিসির পক্ষে রায় দেন এবং ৭ দিনের সময় বেঁধে দিয়ে অবৈধ দখলদারকে উক্ত সরকারী সম্পদ ছাড়ার নোটিশ দেন। বেঁেধ দেয়া সময় পার হওয়ার পর আজ বুধবার দুপুরে এই উচ্ছেদ অভিযান করা হয়। এ সময় উক্ত গুদামের আওতায় গড়ে উঠা দু’টি ঔষধের দোকান, একটি রড সিমেন্টের দোকান, তিনটি মোবাইল ফোনের দোকানসহ বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করে তা সিলগালা করা হয়।

উচ্ছেদ অভিযান পরিচালনাকারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট সরোয়ার হোসেন জানান, উদ্ধারকৃত সার গুদামসহ সরকারী ওই সম্পত্তির বর্তমান বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা। অভিযুক্ত ইঞ্জিনিয়ার মহিউদ্দিন জানান,এ নিয়ে আদালতে উভয় পক্ষের পৃথক মামলা চলমান আছে। তারপরও কি কারণে উচ্ছেদ বা সিলগালা করা হলো তা আমার জানা নেই।

{ সংবাদ -তমাল কান্তি সরকার , আতাউর রহমান তরফদার, হাজী মো: জহিরুল ইসলাম জুয়েল }



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই