তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত

নওগাঁয় বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
“বিজ্ঞান নিয়ে বলি, জীবন গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দ্বিতীয় বারের মতো নওগাঁয় বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিজ্ঞান বিতর্ক প্রতিযোগীতা-২০১৪ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টায় নওগাঁ জেলা প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয় এই বিতর্ক প্রতিযোগীতা। সকাল থেকেই প্রেস ক্লাব মিলনায়তন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত প্রতিযোগীতায় চাম্পিয়ান হয় নওগাঁ কেডি সরকারী উচ্চ বিদ্যালয় এবং রানার্স আপ হয় নওগাঁ সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়।

প্রতিযোগীতা শেষে বিজিতদের হাতে পুরস্কার ও সনদ তুলে দেন নওগাঁ সরকারী ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ ও জেলা সুহৃদ সমাবেশের প্রধান উপদেষ্টা মোঃ শরিফুল ইসলাম খান। জেলা সুহৃদ সমাবেশের সভাপতি আতোয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন, প্রেস ক্লাবের সভাপতি এমদাদুল হক, সমকাল নওগাঁ জেলা প্রতিনিধি এমআর ইসলাম রতন। আয়োজিত প্রতিযোগীতায় জেলার ৮টি দল অংশ নেয়।

এ সব দল হচ্ছে নওগাঁ কেডি সরকারী উচ্চ বিদ্যালয়, নওগাঁ জিলা স্কুল, বিয়াম ল্যাবরেটরী স্কুল, সীমান্ত পাবলিক স্কুল, পিএম বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়, চকএনায়েত উচ্চ বিদ্যালয় ও হাট নওগাঁ উচ্চ বিদ্যালয়। চাম্পিয়ান, কেডি সরকারী উচ্চ বিদ্যালয় দলের সদস্যরা হলেন, মাহমুদ নেওয়াজ জয়(দলনেতা), মোস্তাফিজুর রহমান মারুফ, নাভিদ মুসতাসিম। রানার্স আপ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সুস্মিতা বসাক (দলনেত্রী), জঈফা আখতার ও সুমাইয়া আখতার।

“এই মুহুর্তে প্রযুক্তির অধিকতর ব্যবহারই আমাদের অর্থনীতির মুক্তি দিতে সক্ষম” এর বিপক্ষে অবস্থান নিয়ে বিতর্ক প্রতিযোগীতার শ্রেষ্ঠ বক্তা হিসাবে নির্বাচিত হয়েছেন, নওগাঁ কেডি সরকারী উচ্চ বিদ্যালয়ের দলনেতা মাহমুদ নেওয়াজ জয়। প্রতিযোগীতায় বিচারক হিসাবে ছিলেন, নওগাঁ সরকারী বিএমসি মহিলা কলেজের প্রভাষক মুহাম্মদ আলমগীর হাসান, রাণীনগর মহিলা কলেজের প্রভাষক বেলায়েত হোসেন, বরেন্দ্র রেডিওর হেড অব নিউজ এন্ড প্রোগ্রামার মাহফুজ ফারুক।

প্রতিযোগীতায় মডারেটর হিসাবে দায়িত্ব পালন করেন নওগাঁ সরকারী ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ শরিফুল ইসলাম খান।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই