তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠেছে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার


প্রতারিত হচ্ছে সাধারণ মানুষ, দেখার যেন কেও নেই!
ভালুকায় ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠেছে ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
ভালুকা উপজেলার বিভিন্ন এলাকায় গড়ে উঠেছে ব্যাঙের ছাতার মত অসংখ্য বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। এসব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা নিতে আসা গ্রামের সাধারণ মানুষ প্রতারিত হচ্ছে প্রতিনিয়ত আর এ বিষয়টি দেখার যেন কেও নেই!

এসব প্রতিষ্ঠানের সাথে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কতিপয় সরকারী ডাক্তার ও নার্সাদের জড়িত থাকার অভিযোগ উঠেছে। গ্রাম থেকে সাধারন রোগীরা প্রথমে উপজেলা সরকারী স্বাস্থ্য কমপ্লেক্্ের চিকিৎসা সেবা নিতে আসে। পরে ওই সব রোগীদেরকে উন্নত চিকিৎসা সেবার কথা বলে সরকারী হাসপাতালের কতিপয় ডাক্তার ও নার্স ওই সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে দালালের মাধ্যমে পাঠায়। পরে ওই সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা প্রেরিত ডাক্তার ও নার্সদের কমিশন দিয়ে থাকে বলে জানা গেছে।

গ্রামের সাধারন মানুষ উন্নত চিকিৎসা সেবা নিতে এলেও পরে রোগীদেরকে ওই সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে গিয়ে বিভিন্ন পরীক্ষার নাম করে তাদের কাছ থেকে হাতিয়ে নেয় অতিরিক্ত টাকা। আর ওই সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে ল্যাব থাকলেও নেই কোন টেকনোলজিষ্ট। ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের মালিকরা নিজেরাই টেকনোলজিস্টের কাজ সারছেন। রোগীরা টাকা দিতে না পারলে তাদের কাছ থেকে সর্বশ হাতিয়ে নেয়া হয় বলেও জানা গেছে।

ব্যাঙের ছাতার ন্যায় গড়ে উঠা এসব বেসরকারী ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের কাছ থেকে পরীক্ষার নাম করে অতিরিক্ত টাকা আদায় বন্ধের দাবীতে এলাকাবাসী ওই সব ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের সাথে জড়িত প্রতারকদের চিহ্নত করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনকে অনুরোধ করেছেন।   



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই