তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান তাসলিমা বেগম

৫২ ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে
ভালুকায় ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান তাসলিমা বেগম
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]  
ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর তাসলিমা বেগম বলেছেন, একটি জাতির মূল সম্পদ হচ্ছে তার নিজস্ব ইতিহাস ও সংস্কৃতি। যে জাতি তার সঠিক ইতিহাস বিকৃত করে সে জাতি কোনদিন উন্নত জাতি হিসেবে টিকে থাকতে পারে না।

তিনি বলেন ৫২ সালের ভাষা আন্দোলন ও ৭১ এর মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে। এজন্য তিনি শিক্ষক ও অভিভাবক মহলের অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান। তিনি মহান মুক্তিযুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও চার জাতীয় নেতার অবদানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন তাদের এই অসামান্য অবদান আমাদেরকে ধারণ ও লালন করতে হবে।

শনিবার বিকেলে ভালুকা উপজেলার পাড়াগাঁও উচ্চ বিদ্যালয়ের বার্ষিক দুইদিন ব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্যে,শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর তাসলিমা বেগম পাড়াগাঁও উচ্চ বিদ্যালয়কে কলেজে উন্নীত করার কথা ঘোষণা করে বলেন এ বিদ্যালয়ের উন্নয়নে বোর্ডের যে সহযোগিতা দরকার,তা করা হবে। বিদ্যালয়ের উন্নয়নের জন্য তিনি এলাকার বিত্তবানদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শিল্পপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরামের কেন্দ্রীয় মহাসচিব ও ভালুকা হবিরবাড়ী  ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ মোর্শেদ আলম। এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- বিশিষ্ট শিল্পপতি হাজী রফিকুল ইসলাম,হবিরবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জুলহাস উদ্দিন,বিদ্যালয়ে সাবেক প্রধান শিক্ষক এ কে এম আলী আক্কাস, বেস্টওয়ে ফাউন্ডেশনের পরিচালক খাইরুল আলম মল্লিক ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথি শিক্ষা বোর্ড চেয়ারম্যান বিদ্যালয়ে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদপত্র প্রদান করেন। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানের উদ্বোধক হবিরবাড়ী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ মোর্শেদ আলম ও শিল্পপতি হাজী রফিকুল ইসলাম ব্যক্তিগত তহবিল থেকে বিদ্যালয়ের জন্য দুটি পৃথক পাকা ভবন নির্মাণ করে দেওয়ার কথা ঘোষণা করেন। উল্লেখ্য ১৯৬৪ সনে পাড়াগাঁও উচ্চ বালিকা বিদ্যালয় নামে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হলেও বর্তমানে বিদ্যালয়টি পাড়াগাঁও উচ্চ বিদ্যালয় হিসেবে প্রতিষ্ঠিত রয়েছে। এতে ৮শতাধিক ছাত্র-ছাত্রী শিক্ষা গ্রহণ করছে।
 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই