তারিখ : ০২ মে ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বনের জমি পরিমাপ করতে এসে দুই সার্ভিয়ার আটক

ভালুকায় বনের জমি পরিমাপ করতে এসে দুই সার্ভিয়ার আটক
[ভালুকা ডট কম : ১৩ এপ্রিল]
ভালুকায় বন বিভাগের জমি পরিমাপ করতে এসে দুই সার্ভিয়ারকে আটক করেছে এলাবাসী। ঘটনাটি ঘটেছে শনিবার উপজেলার কাচিনা কাদিগড় বিট পালগাঁও এলাকায়।
    
বন বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, ১২এপ্রিল দুপুরে উপজেলার কাচিনা ইউনিয়নের কাদিগড় বিটের পালগাঁও মৌজার ১২৮৯ ও ১৩০৩ দাগে বনের দাবীকৃত প্রায় ৩৫একর জমি পরিমাপ করতে আসা দিনাজপুর জেলার ঘোড়াঘাট থানার মরিচা গ্রামের মো:আবুল খায়েরের ছেলে মো:মেজববা উদ্দিন (২১),ও একই এলাকার মোহাম্মদ আলীর ছেলে হাফিজ উদ্দিন (১৯) কে ওই জমিতে গেলে এলাকাবাসীর সন্দেহ হয়। পরে এলাকাবাসী স্থানিয় বন বিভাগকে বিষয়টি জানালে বন বিভাগের লোকজন তাদেরকে আটক করে। বন বিভাগ ওই দিন সন্ধ্যায় আটকৃতদের ভালুকা মডেল থানায় হস্তান্তর করেছে।

আটকৃতরা জানায়,উপজেলার তামাট গ্রামের মৃত: রউফ মাস্টারের ছেলে কবির হোসেন (৩৫), ও একই এলাকার মৃত: আসমত আলীর ছেলে আলম (৪৫) নামের দুই ব্যক্তি তাদেরকে জমি মেপে দেওয়ার কথা বলে এনেছিল। আটকৃত সার্ভিয়ার মেজব্বা জানান,এডড্রোয়েট সার্ভিয়ার প্রতিষ্ঠানে তারা চাকুরি করেন। গত (১১এপ্রিল) শুক্রবার ভালুকা উপজেলার হবিরবাড়ী সিড্ষ্টোর বাজার এলাকায় শহিদ ও জর্জ মিয়ার বাসায় রাত্রি যাপন করে ওই সার্ভিয়ার দুইজন। পরদিন শনিবার সকালে স্থানিয় ভূমি দলাল চক্র তাদেরকে ওই জমি পরিমাপ করতে নিয়ে যাওয়ার পর এ ঘটনা ঘটে।

কাদিগড় বিট কর্মকর্তা এস,এম হাবিবুলা জানান,দীর্ঘদিন যাবৎ স্থানিয় একটি চক্র ওই জমি দখল করার চেষ্টা চালাচ্ছে। আটকৃতদের বন আইনে মামলা দেওয়া হয়েছে।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই