তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা শিক্ষার্থীদের বেতন বৃদ্ধি ও জরিমানার প্রতিবাদে মহা সড়ক অবরোধ গাড়ি ভাংচুর

ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতন বৃদ্ধি ও জরিমানার প্রতিবাদে মহা সড়ক অবরোধ ২০টি গাড়ি ভাংচুর
[ভালুকা ডট কম : ১৫ এপ্রিল]
ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বেতন বৃদ্ধি ও অনুপস্থিতির জন্য জরিমানার প্রতিবাদে মঙ্গলবার ১৫এপ্রিল সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক প্রায় দেড় ঘন্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মহাসড়কে চলাচলরত ১০থেকে ১৫টি যানবাহনের গ্লাস ভাংচুর করে। প্রত্যক্ষদর্শীরা জানান,ঘটনার সময় অনেক যাত্রী ইট ও ভাঙ্গা গ্লাসের আঘাতে আহত হন।

আন্দোলন কারী ছাত্ররা অভিযোগ করে বলেন, স্কুলে ৬ষ্ঠ শ্রেনিতে বেতন ৮০টাকার স্থলে বৃদ্ধি করে ২০০টাকা এবং ১০শ্রেনীতে ১৮০টাকার স্থলে ৩০০টাকা করা হয়। এবং ক্লাশে অনুপস্থিত থাকলে প্রতিদিন ১০০টাকা করে জরিমানা করা হয়। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার সকালে ছাত্ররা আন্দোলন শুরু করে এবং বেতন বৃদ্ধির প্রতিবাদ জানায় এবং ১ম সাময়িক পরীক্ষা বন্ধের দাবি করে। এ সময় মহা-সড়ক অবরোধ করে ২০টি গাড়ি ভাংচুর করে।

অপর এক সুত্রে জানাযায়,স্কুল ছাত্ররা ভর্তি হয়ে নিয়মিত ক্লাশ না করে স্কুলের পড়ানোর সময় টুকু বিভিন্ন কোচিং এ ক্লাশ করে। ক্লাশে উপস্থিতি নিশ্চত করার জন্য এবং শিক্ষার মান বৃদ্ধির জন্য প্রধান শিক্ষক আশেক উল্লাহ চৌধুরী ক্লাশের অনুপস্থিতির জন্য প্রতিদিন ১০০/=টাকা করে জরিমানা ধার্য করেন। এ আদেশ জারি করার পর ক্লাশে উপস্থিতির হার ৯৫%হওয়া শুরু করে। পাশাপাশি স্কুলের ক্লাশের সময় বিভিন্ন কোচিং এ ক্লাশ করা বন্ধ হয়ে যায়। কোচিং এর পরিচালক ও শিক্ষকদের পরোক্ষ ইন্দনে স্কুলের বেতন বৃদ্ধির নাম করে ছাত্রদেরকে আন্দোলনে নামিয়ে দিয়ে মহা-সড়ক অবরোধ ও গাড়ি ভাংচুর  করে।
প্রধান শিক্ষক আশেক উল্যাহ চৌধুরী জানান,ছাত্রদের ক্লাশে উপস্থিত রাখার জন্য জরিমানার নিয়ম করা হয়েছে, এতে উপস্থিতির হার বৃদ্ধি পেয়েছে

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হারুন অর রশিদ বলেন,আন্দোলনের কথা শুনেছি আমার কাছে কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ করলে তদন্ত স্বাপেক্ষ আইনানোগ ব্যবস্থা নেয়া হবে। স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছেন,অনুপস্থিতির জন্য জরিমানা করায় এখন ক্লাশে উপস্থিতির হার ৯৫%

উপজেলা নির্বাহী অফিসার সারোয়ার হোসেন বলেন,ছাত্রদের আন্দোলনের প্রেক্ষিতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) তরফদার সোহেল রহমানকে দিয়ে একসদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ৭দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দেয়ার জন্য বলা হয়েছে। তিনি বিষয়টি তদন্তের জন্য স্কুলে শিক্ষক ও ছাত্রদের সাথে কথা বলছেন।  

{ সংবাদ- হাজী মো: জহিরুল ইসলাম জুয়েল , তমাল কান্তি সরকার }



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই