তারিখ : ০৮ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

উন্নয়নের শিখরে উঠতে কুরআন নিয়ে গবেষণা করতে হবে

কক্সবাজারে হিফজুল কুরআন প্রতিযোগিতায় বক্তারা
উন্নয়নের শিখরে উঠতে কুরআন নিয়ে গবেষণা করতে হবে
[ভালুকা ডট কম : ১৬ এপ্রিল]
কক্সবাজারে হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ আয়োজিত হিফজুল কুরআন প্রতিযোগিতার পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা বলেছেন, শুধু ধর্মীয় দৃষ্টিকোন থেকে নয়; বৈজ্ঞানিক দৃষ্টিকোন থেকেও উন্নয়নের শিখরে উঠতে কুরআন নিয়ে গবেষণা করতে হবে।

বুধবার ১৬ এপ্রিল কক্সবাজার শহরের উমিদিয়া জামেয়া ইসলামিয়া মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজারে হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের চট্টগ্রাম শাখার সভাপতি উস্তাজুল হুফফাজ মাওলানা হাফেজ মুহাম্মদ তৈয়্যব।

সকাল ৯টা থেকে ক, খ, গ ও ঘ গ্রুপে দুই শতাধিক হাফিজ প্রতিযোগিতায় অংশ নেন। এদের মধ্যে প্রত্যেক গ্রুপে ৩ জনকে বিজয়ী ঘোষণা করা হয়।

ক গ্রুপে প্রথম হয়েছেন আন-নূর হেফজ খানার ছাত্র আতা ইলাহী, দ্বিতীয় হয়েছেন মানারুল কুরআন হেফজখানার ছাত্র নেজামুল হক আর তৃতীয় হয়েছেন ওসমান বিন আফফান (রাঃ) মাদ্রাসার জাহেদ হোসেন।

খ গ্রুপে প্রথম স্থান অধিকার করেছেন শাহ কুতুব উদ্দীন বায়তুশ শরফ হেফজ খানার ছাত্র উসমান গণি, দ্বিতীয় হয়েছেন মাদ্রাসা আন নুর এর ছাত্র ফজলে রাব্বি আদেল, তৃতীয় হয়েছেন মাদ্রাসা আন নুর এর ছাত্র মোহাম্মদ আদনান।

গ গ্রুপে প্রথম হয়েছেন মাদ্রাসা আন নুর এর ছাত্র  মাহমুদুল হাসান, দ্বিতীয় হয়েছেন মাদ্রাসা আন নুর এর ছাত্র আতিক উল্লাহ এবং তৃতীয় হয়েছেন তাহসীনুল কুরআন মাদ্রাসার ছাত্র আমির শরীফ।

প্রতিযোগিতায় প্রধান আলোচক ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফেজ রুহুল আমীন। বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্ঠা আল্লামা ফুরকানুল্লাহ খলিল।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর কক্সবাজার জেলা শাখার প্রধান উপদেষ্ঠা মাওলানা হাফেজ মুহাম্মদ ইউনুছ ফরাজীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই কুরআন প্রতিযোগিতায় কৃতকার্য্য হাফেজদের হাতে সনদ ও পুরুস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

এই প্রতিযোগিতায় কৃতকার্য হাফেজগণ আগামী ২৭ এপ্রিল অনুষ্ঠিতব্য চট্টগ্রামের বিভাগীয় প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন। সেখানে কৃতকার্য্য হাফেজগণ ১৩ মে ঢাকার কনভেনশন সেন্টারে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাবেন। আর ঢাকার প্রতিযোগিতায় কৃতকার্য্যরা পাবেন বিশেষ সম্মান ও সুযোগ।
বার্তা প্রেরক
মোয়াজ্জেম হোসাইন সাকিল
কক্সবাজার



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষা ও প্রযুক্তি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই