তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পুলিশ পরিচয়ে এক ছাত্র এবং ঢাকা থেকে একই এলাকার আরো তিন যুবক নিখোঁজ

ভালুকায় পুলিশ পরিচয়ে এক ছাত্র এবং ঢাকা থেকে একই এলাকার আরো তিন যুবক নিখোঁজ
[ভালুকা ডট কম : ২১ এপ্রিল]
ভালুকা উপজেলার পানিবান্ডা গ্রাম থেকে শনিবার রাতে পুলিশ পরিচয়ে বন্দুকধারি ৭/৮ জন লোক সোহাগ নামে এক কলেজ ছাত্রকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। অপরদিকে ওই রাতেই একই এলাকার আরো তিন যুবক চট্রগ্রাম থেকে ট্রেনযোগে বাড়ি আসার পথে ঢাকার কমলাপুর থেকে রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন।  
    
সোহাগের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার গভীর রাতে পুলিশ পরিচয়ে বন্দুকধারি ৭/৮ জন লোক উপজেলার পানিবান্ডা গ্রামের কালিম উল্যাহর বাড়িতে গিয়ে ডাকা ডাকি শুরু করে। এ সময় গৃহকর্তা কালিমউল্যাহ দরজা খুলে ঘরের বাইরে এসে তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের পুলিশের লোক বলে পরিচয় দেন।  পরে তারা কলিমউল্যাহর ছেলে ময়মনসিংহ হোমিওপ্যাথিক কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ইউসূফ আলী সোহাগকে (১৮) তাদের সাথে থানায় নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরদিন রোবববার সকালে সোহাগের পিতা ভালুকা মডেল থানায় যোগাযোগ করে জানতে পারেন পুলিশ তার ছেলেকে থানায় নেয়নি। এ ঘটনায়  কলিমউল্যাহ বাদি হয়ে ২০ এপ্রিল থানায় সাধারণ ডায়েরী (নম্বর-৮৩৬) করেছেন।
    
আজ সকালে ও দুপুরে সরেজমিন সোহাগ ও ঢাকা থেকে নিখোঁজ তিন যুবকের পরিবারসহ এলাকায় খোঁজ নিয়ে জানা যায়, পানিবান্ডা গ্রামের ফয়জুল হকের ছেলে ঢাকা তিতুমির কলেজের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র বছির আহমেদ (২২) পাশের পাচঁগাও গ্রামের আজাহার আলীর ছেলে মোর্শেদ আলীকে লিবিয়া পাঠানোর কথা বলে চার লাখ ৫০ হাজার টাকা নেয়। গত ৩০ মার্চ চট্রগ্রাম বিমান বন্দর থেকে ফ্লাইটের কথা বলে বছির মোর্শেদকে চট্রগ্রাম যেতে বলে। পরে ২৯ মার্চ মোর্শেদ তার ছোট ভাই সোহেলকে নিয়ে বাড়ি থেকে চট্রগ্রাম যায়। সেখানে যাওয়ার পর পূর্বনির্ধারিত তারিখসহ পর পর চার বার তাদের ফ্লাইটের তারিখ বাতিলের কথা বলে বছির কিছুদিন তাদেরকে চট্রগ্রাম রাখে। এদিকে বিদেশে পাঠাতে না পেরে গত ১৯ এপ্রিল শনিবার বছির তাদেরকে নিয়ে চট্রগ্রাম থেকে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হন এবং ওই রাতেই ঢাকার কমলাপুর থেকে বছির, মোর্শেদ ও তার ছোট ভাই সোহেল রহস্যজনক ভাবে নিখোঁজ হন।

পুলিশ পরিচয়ে বাড়ি থেকে তুলে নেয়া সোহাগের পিতা কলিমউল্যাহ জানান, পুলিশ পরিচয়ে বন্দুকধারি ৭/৮ জন লোক সোহাগকে তুলে নেয়ার পূর্বে নিখোঁজ বছিরের সাথে মোবাইল ফোনে সোহাগের একাধিকবার কথা হয় এবং এর ৪/৫ ঘন্টা পর সোহাগকে ওই মোবাইলসহ বাড়ি থেকে একটি সাদা মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। এর পর থেকে সোহাগের কোন হদিস পাওয়া যাচ্ছেনা।
        
ঢাকা থেকে নিখোঁজ বছিরের পিতা ফয়জুল হক জানান, নওগার জনৈক আনোয়ার হোসেনের মাধ্যমে মোর্শেদকে লিবিয়া পাঠানোর কথা বলে আমার ছেলে বছির তার পরিবারের কাছ থেকে চার লাখ ৫০ হাজার টাকা নেয়। গত শনিবার রাত থেকে আমার ছেলে বছিরের কোন সন্ধ্যান পাচ্ছিনা।
        
নিখোঁজ বছিরের বড় বোন ঢাকা তিতুমির কলেজের ইসলাম ইতিহাসের ছাত্রী রহিমা আক্তার রিয়া জানান, ভাইয়ের সন্ধ্যানে সোমবার দুপুরে ঢাকা বনানী থানায় গেলে কর্তব্যরত অফিসার আমাকে পল্টন থানায় জিডি করার জন্য বলেন।
        
লিবিয়া যাত্রী নিখোঁজ মোর্শেদ ও তার ছোট ভাই সোহেলের পিতা আজাহার আলী জানান, আমার বড় ছেলেকে বিদেশে পাঠানোর জন্য সহায় সম্বল বিক্রি করে বছিরের কাছে চার লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়েছে। বিদেশতো যেতেই পারেনি বরং বড় ছেলেকে বিমানে তুলে দিতে গিয়ে ছোট ছেলেসহ দুই সন্তানকেই হারিয়েছি। তারা এখন কোথায়, কি অবস্থায় আছে আমি কিছুই বলতে পারছিনা।

এ ব্যাপারে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ জানান, কলেজ ছাত্র সোহাগকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া ও ঢাকা থেকে একইদিন একই এলাকার তিন যুবক নিখোঁজ হওয়ার ঘটনার সাথে কোন যোগসুত্র আছে কিনা তা আমরা খতিয়ে দেখছি। পুলিশ বা আইনশৃঙ্খলা বাহিনীর কোন সংস্থা সোহাগকে গ্রেফতার বা আটক করেনি। তবে এসব ঘটনার রহস্য উৎঘাটনে জোড় চেষ্টা চলছে।  উল্লেক্ষ্য ৫ মার্চ বুধবার গভীর রাতে ভালুকা উপজেলার ভায়াবহ গ্রামের আসাদ উল্লা মুন্সীর তিন ছেলেকে ঘরের দরজা ভেঙ্গে র‌্যাব পরিচয় দিয়ে কেবা কারা ধরে নিয়ে।

{ সংবাদ - আতাউর রহমান তরফদার , তমাল কান্তি সরকার , হাজী মো: জহিরুল ইসলাম জুয়েল}



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই