তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শ্রীপুরের বরমীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের অনুদানের অর্থ আত্মসাতের অভিযোগ

গাজীপুরের শ্রীপুরের বরমীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্কুলের অনুদানের অর্থ আত্মসাতের অভিযোগ
[ভালুকা ডট কম : ২৩ এপ্রিল]
গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের ১৪৫ নং ডালেশ্বহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাব উদ্দিনের বিরুদ্ধে স্কুলের অনুদানের অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে স্কুল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আব্দুছ ছাত্তার ২২ এপ্রিল মঙ্গলবার শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে জানা গেছে, ১৪৫ নং ডালেশ্বহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাব উদ্দিন ও স্কুল ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতি সাতখামাইর এলাকার মফিজুল ইসলামের স্ত্রী কানিজ ফাতেমা দীর্ঘদিন যাবৎ স্কুলের নিয়মনীতি ভঙ্গ করে স্কুলের বিভিন্ন অনুদানের টাকা হাতিয়ে নিয়েছে। প্রধান শিক্ষক স্কুলের কোমলমতি ছাত্র-ছাত্রীদের সাথে অসদাচরনসহ নিয়মিত পাঠদান থেকে বিরত থাকে। এ ব্যাপারে স্কুলের ব্যবস্থাপনা কমিটির সদস্যসহ স্থানীয় লোকজন প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করলে প্রধান শিক্ষক স্কুল ব্যবস্থাপনা কমিটির অন্যান্য সদস্যদের হুমকি দিয়ে আসছে। এ ঘটনায় স্কুল ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি আব্দুছ ছাত্তার জীবনের নিরাপত্তা চেয়ে ২১ এপ্রিল শ্রীপুর মডেল থানায় একটি সাধারন ডায়েরী (নং- ৯৩২) দায়ের করেন। সাধারন ডায়েরীর ঘটনায় অভিযুক্ত প্রধান শিক্ষক সাহাব উদ্দিনের নেতৃত্বে তার পুত্র ফাহাদ, শ্যালক তাইজুদ্দিনসহ তাদের ৪/৫ জন সহযোগী ২২ এপ্রিল রাতে স্কুলের সহ-সভাপতি আব্দুছ ছাত্তার বাড়ী যাওয়ার পথে তাকে স্থানীয় মজিবুরের ডেকোরেটরের দোকানের সামনে পথরোধ করে লাঞ্ছিত করে।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজীজ হায়দার ভূইয়া অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাবিবুর রহমানকে অভিযোগের বিষয়ে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাবিুর রহমান জানান, সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রেজাউল করিম বিষয়টি তদন্ত করছেন। যত দ্রুত সম্ভব তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে।




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই