তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খাদ্য নিরাপত্তা বিষয়ে ঠাকুরগাঁওয়ে কর্মশালা

খাদ্য নিরাপত্তা বিষয়ে ঠাকুরগাঁওয়ে কর্মশালা
[ভালুকা ডট কম : ২৪ এপ্রিল]
দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ৪টি দেশ বাংলাদেশ, ভারত, নেপাল ও মেয়ানমারের সুবিধাবঞ্চিত সম্প্রদায়ের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক সংগঠনগুলোর খাদ্য ও পুষ্টি নিরাপত্তায় আর্ন্তজাতিক দাতাসংস্থা ইরোপিয়ান ইউনিয়ন ও ডান চার্চ এইড একটি প্রকল্প বাস্তবায়নে সহায়তা দিচ্ছে।

এ প্রকল্পের আওতায় বেসরকারি সংস্থা আরডিআরএস বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা সদরের ৩ টি ইউনিয়নে খাদ্য ও পুষ্টি নিরাপত্তায় কাজ শুরু করেছে। প্রকল্পের কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্ভোধন উপলক্ষে বৃহস্পতিবার ঠাকুরগাঁও আরডিআরএস প্রশিক্ষণ কেন্দ্রে এক কর্মশালার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্র্বিক) মঞ্জুরুল আলম প্রধান।

আরডিআরএস ঠাকুরগাঁওয়ের কর্মসূচি ব্যবস্থাপক (মাঠ সমন্বয়ক) জিয়াউল ইসলামের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের শষ্য উৎপাদন বিশেষজ্ঞ জাহিরুল ইসলাম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোর্শেদ আলী খান, জেলা সমাজ সেবার ভারপ্রাপ্ত উপ-পরিচালক সাইদা সুলতানা, উপজেলা কৃষি কর্মকর্তা আজিজুল ইসলাম। কর্মশালায় আরও বক্তব্য রাখেন, আরডিআরএস রংপুর অফিসের সহকারী কৃষি সমন্বয়কারী সৈয়দা নুহারা বেগম, প্রকল্প ব্যবস্থাপক মাহফুজ আলম, কৃষি কর্মকর্তা তানভীর হাসান প্রমূখ।

এতে মাঠ পর্যায়ে কর্মরত কৃষি কর্মকর্তা, ইউনিয়ন ফেডারেশানের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পেশাজীবিগন উপস্থিত ছিলেন। বক্তাগন খাদ্য নিরাপত্তায় বেশকিছু সুপারিশমালা পেশ করেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই