তারিখ : ০১ মে ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বনের জমি দখলে নিয়ে সীমাণা প্রাচীর নির্মাণ

ভালুকায় বনের জমি দখলে নিয়ে সীমাণা প্রাচীর নির্মাণ
[ভালুকা ডট কম : ২৭ এপ্রিল]
ভালুকায় প্রায় দুই কোটি টাকা মূল্যের বনের জমি দখলে নিয়ে একটি প্রভাবশালীমহল সীমানা প্রাচীর নির্মাণ করছে বলে অভিযোগ উঠেছে। খবর পেয়ে বনবিভাগের লোকজন বেশ কিছু পিলার ভেঙে দিয়ে প্রাচীর নির্মাণের কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও মহলটি তা তোয়াক্কা না করে কাজ অব্যাহত রেখেছে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়,উপজেলার হবিরবাড়ি মৌজার ১৫৪ নং-দাগে আমতলী নামক স্থানে প্রায় দুই কোটি টাকা মূল্যের ২ একর ২৭শতাংশ জমি দখলে নিয়ে একটি প্রভাবশালীমহল সীমানা প্রাচীর নিমাণ শুরু করে। খবর পেয়ে বন বিভাগের লোকজন গিয়ে তাতে বাঁধা দেন এবং বেশ কয়েকটি পিলারও ভেঙে ফেলেন। কিন্তু তারপরও প্রচীরের কাজ অব্যাহত রেখেছে ওই মহলটি।
 
সরেজমিন ২৭এপ্রিল রবিবার সকালে ঘটনাস্থলে গেয়ে দেখা যায়,বেশ কিছু লোক উক্ত ভূমির চার পাশে অবস্থান নিয়ে পুরোদমে প্রাচীর নির্মাণ কাজ করছে। তাছাড়া একই মৌজার পাশের ৯৮নং-দাগে সি,এস,এর মালিক আবু সাঈদের পৌনে সাত শতাংশ ও মফিজুল ইসলামের ৯ শতাংশসহ বেশ কয়েকজন নিরিহ ব্যক্তির জমি দখলে নিয়ে সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে বলে জমির মালিকগন অভিযোগ করেন।  

এব্যাপারে জমির কেয়ারটেকার কবির হোসেন জানান,তিনি মালিকের নির্দেশে সীমানা প্রাচীরের কাজ করছেন। তাদের জমির কাগজপত্র ঠিক রয়েছে। উপজেলা হবিরবাড়ি বিটের বিট কর্মকর্তা মো:সাইফুল ইসলাম জানান,বন বিভাগের জমি দখলে নিয়ে সীমানা প্রাচীর নির্মাণের খবর পেয়ে তিনি লোকজন নিয়ে ঘটনাস্থলে যান এবং বেশ কয়েকটি পিলার ভেঙে দিয়ে উক্ত দাগে কাজ করতে নিষেধ করেন।



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই